ফি‌লি‌স্তি‌নের জন্য ৫৮৭ কে‌জি খাদ্য সহায়তা দিলো বাংলা‌দেশ

নিজস্ব প্রতিবেদক | ২৩ অক্টোবর ২০২৩, ২১:২২

ফি‌লি‌স্তি‌নের জন্য ৫৮৭ কে‌জি খাদ্য সহায়তা দিলো বাংলা‌দেশ

ফি‌লি‌স্তি‌নের গাজা উপত্যকায় জরু‌রি সহায়তা হি‌সে‌বে ৫৮৭ কেজি শুক‌নো খাবার সহায়তা দিচ্ছে বাংলা‌দেশ। পর্যায়ক্রমে দেশ‌টির জন্য ওষুধ ও অন্যান্য সহায়তা পাঠানো হ‌বে।


সোমবার (২৩ অ‌ক্টোবর) রাজধানীর ফ‌রেন সা‌র্ভিস একা‌ডে‌মি‌তে ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদানের কা‌ছে শুক‌নো খাবার হস্তান্তর করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার নি‌র্দেশনায় দু‌র্যোগ ও ত্রাণ মন্ত্রণাল‌য়ের সহায়তায় ফি‌লি‌স্তি‌নের সাধারণ মানু‌ষের জন্য বাংলা‌দে‌শের হস্তান্তর করা এসব শুক‌নো খাবার মিশর সীমান্ত দি‌য়ে গাজায় পৌঁছা‌নোর কথা র‌য়ে‌ছে।

সহায়তা সামগ্রী হস্তান্তর অনুষ্ঠানে উপ‌স্থিত ছি‌লেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন এবং দু‌র্যোগ ও ত্রাণ স‌চিব মো. কামরুল হাসান।

অনুষ্ঠা‌নে পররাষ্ট্রমন্ত্রী ড. মো‌মেন ব‌লেন, ফি‌লি‌স্তিনে গণহত্যা হ‌চ্ছে। শিশু গণহত্যা হ‌চ্ছে। যারা মারা যা‌চ্ছেন, তা‌দের ম‌ধ্যে ৭০ ভাগ শিশু।

ফিলিস্তিনের রাষ্ট্রদূত ব‌লেন, চলমান সংক‌টের শুরুর দিন থে‌কে প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা ফি‌লি‌স্তি‌নের পা‌শে থাকার কথা ব‌লে‌ছেন। বাংলা‌দেশ ফি‌লি‌স্তি‌নের পা‌শে আছে। আমা‌দের দুই দে‌শের দূরত্ব অ‌নেক হ‌লেও আমরা আপনা‌দের হৃদ‌য়ে আছি।

রাষ্ট্রদূত রামাদান ব‌লেন, আমরা বিশ্ব‌কে বল‌তে চাই, আমরা একা নই । ফি‌লি‌স্তি‌নিরা শা‌ন্তি, ন্যায় এবং স্বাধীনতার জন্য যে লড়াই কর‌ছে, সেখা‌নে আমরা একা নই। ফি‌লি‌স্তি‌নের এ সংগ্রা‌মে শুধু মুস‌লিম নয়, অমুস‌লিমরাও সংহ‌তি প্রকাশ কর‌ছেন।


আপনার মূল্যবান মতামত দিন: