সুলতানস ডাইনের খাবারের বিষয়ে যা বললেন ভোক্তা অধিদপ্তর

সময় ট্রিবিউন ডেস্ক: | ১৩ মার্চ ২০২৩, ১৯:৫৫

সংগৃহীত ছবি

সুলতানস ডাইনে খাবারে খাসির মাংসের বদলে অন্য প্রাণির মাংস দেওয়ার অভিযোগ থেকে অব্যাহতি দিয়েছে জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তর।

সোমবার (১৩ মার্চ) দুপুরে সুলতানস ডাই্নের খাবারের তদন্ত সংক্রান্ত বিষয়ে এক সংবাদ সম্মেলনে কথা বলেন ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান।

তিনি বলেন, ‘সুলতানস ডাইনের বিষয়ে আমারা কোনো মতামত দিতে পারি না। কারণ, আমাদের কাছে কোনো স্যাম্পল নেই এবং টেস্ট করানোর সুযোগও নেই। এটি নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ টেস্ট করাবে। তাদের সঙ্গে কথা বললে আপনারা জানতে পারবেন। আমরা অভিযান করে সেদিন আইন অনুযায়ী কোনো ব্যত্যয় পাইনি। আমরা অনেক রেস্টুরেন্টে অভিযান করে অনেক আইনের ব্যত্যয় পাই। কিন্তু সেদিন আমরা কিছুই পাইনি।’

এ সময় আরও উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান, মো. আব্দুল জব্বার মণ্ডল প্রমুখ।

প্রসঙ্গত, ২ মার্চ কনক রহমান নামের এক নারী গুলশানের সুলতানস ডাইন থেকে সাত প্যাকেট খাবার কেনেন। খাবার নিয়ে মহাখালী যাবার পর ফোন করে প্রতিষ্ঠানটির ম্যানেজারকে ডাকেন তিনি।

অভিযোগকারীরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ভিডিও পোস্ট করে সেখানে দাবি করা হয়, সুলতানস ডাইনে বিড়ালের মাংস খাওয়ানো হয়। মুহূর্তেই ভাইরাল হয় সেই ভিডিওটি।

এ বিষয়ে সুলতানস ডাইনের গুলশান ব্রাঞ্চের ম্যানেজার কামাল আহমেদ বলেন, ‘অভিযোগকারীরা বিষয়টি মীমাংসা করতে ১০ হাজার টাকা দাবি করেন।’ আর প্রতিষ্ঠানটির সুপারভাইজার বিকাশ রয় বলেন, ‘অভিযোগকারী কনক রহমান ব্যবসা বন্ধের হুমকি দেন।’

সুলতানস ডাইনের গুলশান ব্রাঞ্চের জন্য রাজধানীর কাপ্তানবাজার থেকে মাংস কেনা হয়। প্রতিষ্ঠানটিকে মাংস সরবরাহকারী দোকান মালিকের ছোট ভাই সময় সংবাদকে জানান, মাংস নিয়ে করা এমন অভিযোগ ভিত্তিহীন।

অভিযোগের বিষয়ে শুক্রবার (১০ মার্চ) সকাল থেকে রাত পর্যন্ত অভিযোগকারী কনক রহমান ও আব্দুল হাকিমকে ফোন করা হলেও তাদের ফোন বন্ধ পাওয়া যায়। একই সঙ্গে ফেসবুক থেকেও তারা ভিডিওটি সরিয়ে নেন।



আপনার মূল্যবান মতামত দিন: