ডিজিটাল সার্ভের মাধ্যমে ভূমির তথ্যের সংকট দূর হবে : মন্ত্রী

সময় ট্রিবিউন | ১১ সেপ্টেম্বর ২০২২, ০৭:২৯

সংগৃহীত

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, ভূমি দখলদারদের দৌরাত্ম্য ও শোষণের হাত থেকে প্রকৃত খতিয়ানভুক্ত মালিকদের রক্ষার্থে ‘ভূমি অপরাধ প্রতিরোধ ও প্রতিকার আইন ২০২১’ প্রণয়ন করা হচ্ছে, যা শিগগিরই জাতীয় সংসদে উপস্থাপন করা হবে। 

তিনি বলেছেন, চলমান ডিজিটাল সার্ভের ফলাফল খুবই ভালো। আশা করছি, আগামী ডিসেম্বরে প্রধানমন্ত্রী ডিজিটাল সার্ভের পূর্ণাঙ্গ উদ্বোধন করবেন। এ সার্ভের মাধ্যমে সারা বাংলাদেশের ভূমিবিষয়ক তথ্যের সংকট দূর হবে।

শনিবার (১০ সেপ্টেম্বর) ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে দ্য চিটাগং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ভূমি ব্যবস্থাপনায় ডিজিটাল কর ব্যবস্থা প্রবর্তনের জন্য বাংলাদেশের ভূমি মন্ত্রণালয় জাতিসংঘের ওয়ার্ল্ড সামিট অন দ্য ইনফরমেশন সোসাইটি (ডব্লিউএসআইএস) পুরস্কার-২০২২ পেয়েছে। আন্তর্জাতিক মর্যাদাপূর্ণ এ অর্জনে অগ্রণী ভূমিকা রাখায় মন্ত্রীকে সংবর্ধনা দেওয়া হয়।

ব্যবসায়ীরা ক্যাবিনেটে আছেন বলে দেশ এগিয়ে যাচ্ছে- বলেন মন্ত্রী। চট্টগ্রামের ব্যবসায়ীদের দীর্ঘদিনের দাবি বাণিজ্য মেলার জন্য স্থায়ী ভেন্যুর আবশ্যকতা উপলব্ধি করে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন ভূমিমন্ত্রী।  



আপনার মূল্যবান মতামত দিন: