অবৈধভাবে লিবিয়ায় গিয়ে গ্রেপ্তার, দেশে ফিরেছেন ১১৪ বাংলাদেশি

নিজস্ব প্রতিবেদক | ৪ মার্চ ২০২২, ০৩:৩০

লিবিয়ার ডিটেনশন সেন্টারে থাকা ১১৪ বাংলাদেশি বৃহস্পতিবার (৩ মার্চ) সকালে দেশে ফিরেছেন। তারা দালালের মাধ্যমে অবৈধভাবে লিবিয়ায় গিয়ে গ্রেপ্তার হয়েছিলেন।

ইউনাইটেড ন্যাশনস মাইগ্রেশন অ্যাজেন্সির (আইওএম) সহায়তায় তাদেরকে দেশে ফেরানোর ব্যবস্থা করেছে লিবিয়াস্থ বাংলাদেশ দূতাবাস।

আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক পলাশ গণমাধ্যমকে জানিয়েছেন, লিবিয়া থেকে ১১৪ জন বাংলাদেশি যাত্রীকে নিয়ে আসা বোরাক এয়ারের একটি ফ্লাইট বৃহস্পতিবার সকাল সোয়া ৮টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে অবতরণ করে।

২০২১ সালের বিভিন্ন সময়ে বাংলাদেশ থেকে ভিজিট ভিসায় দুবাই, ওমান, মালয়েশিয়ায় যান ওই ব্যক্তিরা। সেখান থেকে দালালের মাধ্যমে লিবিয়ায় যান তারা। সেখান থেকে দালালরা তাদের ত্রিপোলিতে নিয়ে যায়। লিবিয়ার পুলিশ ও সেনাবাহিনীরা তাদের গ্রেপ্তার করে। ওই বাংলাদেশিরা অবৈধ প্রক্রিয়ায় বিদেশে যাওয়ার জন্য দালালদের ১১ থেকে ১৫ লাখ টাকা করে দিয়েছিলেন। ধরা পড়ার পর তারা সবাই জেল খেটেছেন। পরে আইওএম আউট পাস নিয়ে তাদের উদ্ধার করে বাংলাদেশে নিয়ে আসে। সবাইকে খাবার ও ৪ হাজার ৭৫০ টাকা করে দেওয়া হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন: