রাষ্ট্রীয় সম্মানে শায়িত হলেন অভিনেতা মহসিন

সময় ট্রিবিউন | ১৯ এপ্রিল ২০২১, ০৩:৪৮

ছবি: সংগৃহীত

রাষ্ট্রীয় সম্মানে রাজধানীর আজিমপুর কবরস্থানে চিরনিন্দ্রায় শায়িত হলেন মুক্তিযোদ্ধা ও অভিনেতা এসএম মহসিন। রোববার (১৮ এপ্রিল) দুপুর পৌনে তিনটায় জানাজা ও তাকে গার্ড অব অনার দেওয়া হয়।

এর আগে দুপুর পৌনে তিনটায় পরীবাগ মসজিদে উনার জানাজা হয়। গার্ড অব অনারও সেসময় দেওয়া হয়েছে। এরপরই মরদেহ আজিমপুর কবরস্থানে নিয়ে যাওয়া হয়। সেখানে নির্ধারিত স্থানে তার দাফন সম্পন্ন হয়েছে।

একুশে পদকপ্রাপ্ত অভিনেতা এসএম মহসিন রবিবার (১৮ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৪ এপ্রিল হাসপাতালে ভর্তি হয়েছিলেন। ৭৩ বছর বয়সী এই শিল্পী-শিক্ষকের ফুসফুসের ৭০ শতাংশ সংক্রমিত ছিল।

এসএম মহসিন বাংলাদেশের প্রখ্যাত মঞ্চ ও টেলিভিশন অভিনেতা। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্য বিভাগ অনুষদের সদস্য, বাংলাদেশ শিল্পকলা একাডেমির ভারপ্রাপ্ত মহাপরিচালক এবং জাতীয় থিয়েটারের প্রথম প্রকল্প পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এই নাট্যজন আতিকুল হক চৌধুরী পরিচালিত ‘রক্তে ভেজা’ ও ‘কবর’ এবং মুনীর চৌধুরী পরিচালিত ‘চিঠি’ ছাড়াও অসংখ্য টিভি, মঞ্চ ও রেডিও নাটকে অভিনয় করেছেন।

তিনি ২০১৮ সালে বাংলা একাডেমির সম্মানিত ফেলো লাভ করেন। পেয়েছেন শিল্পকলাসহ অসংখ্য পদকও। অভিনয়ে গুরুত্বপূর্ণ অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে ২০২০ সালে একুশে পদক প্রদান করে।


আপনার মূল্যবান মতামত দিন: