মিরপুরে গ্যাস লাইনে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৩

সময় ট্রিবিউন | ২৭ আগষ্ট ২০২১, ১৮:৪৭

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট-ছবি: সংগৃহীত

রাজধানীর মিরপুরে একটি বাসায় গ্যাসের লাইনে বিস্ফোরণ থেকে আগুন লেগে দগ্ধ সাতজনের মধ্যে আরও দুজন মারা গেছেন। এ নিয়ে মোট নিহতের সংখ্যা বেড়ে তিন জন হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. বাচ্চু মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শফিকুল ইসলাম (৩৫) ও সাজ্জাদ হোসেন সুমন (৪০) নামে দুজন মারা যান। তার আগে রাত পৌনে ১১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান শফিকুলের বোন রিনা বেগম (৫০)।

বুধবার রাতের ওই অগ্নিকাণ্ডে দগ্ধদের মধ্যে আরও চারজন এখন শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি রয়েছেন।

তারা হলেন- ভবন মালিক রফিকুল ইসলামের মা রওশন আরা বেগম (৭০), নিচতলার ভাড়াটিয়া নাজনীন আক্তার (২৫), তার মেয়ে নওশীন (৫) ও পাশের বাসার ভাড়াটিয়া রেনু বেগম (৩৫)।

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, ওই ভবনে দুই দিন ধরে গ্যাস ছিল না। পরে মেরামত করা হয়; কিন্তু বুধবার রাতে গ্যাস সংযোগ পরীক্ষা করতে গেলে বিকট শব্দে বিস্ফোরণ হয় এবং আগুন লেগে যায়।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা রোজিনা আক্তার বলেছিলেন, বুধবার রাত ১টার দিকে মিরপুর-১১ নম্বরের সি-ব্লকের ১১ নম্বর রোডের ওই চারতলা ভবনের নিচতলায় আগুন লাগে।

তিনি বলেন, গ্যাস সরবরাহ পাইপ থেকে ভবনটির নিচতলার চারটি কক্ষে আগুন লাগে। পরে তিনটি ইউনিট আগুন নেভায়। ফায়ার সার্ভিস পৌঁছার আগেই আশপাশের লোকজন আহতদের হাসপাতালে নিয়ে যান।


আপনার মূল্যবান মতামত দিন: