মসজিদে মসজিদে সচেতনতামূলক প্রচারণায় কেরানীগঞ্জ মডেল থানা

কেরানীগঞ্জ প্রতিনিধি | ১০ জুলাই ২০২১, ০৮:৪০

ছবিঃ সংগৃহীত

কেরানীগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু সালাম (পিপিএম) মডেল থানাধীন বিভিন্ন এলাকার মসজিদে গিয়ে করোনাভাইরাস, মাদক, চোরাচালান সহ বিভিন্ন বিষয়ে মানুষের মাঝে সচেতনতা মূলক প্রচারণা চালাচ্ছেন।

শুক্রবার (৯জুলাই) কেরানীগঞ্জ মডেল টাউন জামে মসজিদে জুম্মার নামাজের খুতবার আগে মুসল্লিদের মাঝে বিভিন্ন বিষয়ে জনসচেতনতা মূলক প্রচারণা করেন তিনি। জনসচেতনতার লক্ষ্যে নোভেল করোনা ভাইরাস সহ অনেক বিষয়ে যেমন, বাল্যবিবাহ, মাদক, জঙ্গীবাদ, চুরিসহ বিভিন্ন বিষয়ে সকলকে সচেতন হওয়ার আহ্বান জানান।

ওসি সালাম বলেন, করোনা ভাইরাস থেকে বাঁচতে হলে আমাদের পরিস্কার পরিচ্ছন্ন থাকা একান্ত প্রয়োজন। বাইরে থেকে ঘরে আসলে, হাত-মুখ ভালোভাবে সাবান ও হেন্ডওয়াশ দিয়ে ধুয়ে ফেলতে হবে। অযথা মুখে,নাকে, চোখে হাত দেওয়া যাবে না। এবং আমাদের বেশি বেশি পানি পান করতে হবে। অর্থাৎ এই রোগ থেকে বাঁচতে হলে পরিস্কার পরিচ্ছন্নতা থাকার কোন বিকল্প নেই। যদি জীবনকে জানতে চান এবং বুঝতে চান তাহলে একবার হাসপাতাল, জেলখানায় এবং কবরস্থানে ঘুরে আসুন তাহলে জীবনের মানে আপনি বুঝতে পারবেন। এ সময় সচেতন হওয়া ছাড়া বেঁচে থাকার কোন উপায় নেই বললেই চলে। সারাবিশ্ব থমকে গিয়েছে এক করোনা ভাইরাসের প্রকোপে। মৃত্যুর সংখ্যা বাড়বে না কমবে সেটা আপনাদের হাতে, এখনো সময় আছে আপনারা সচেতন হোন। সরকারি বিধি নিষেধ মেনে চলুন।

তিনি আরও বলেন, এলাকায় অভিনব কায়দায় ডাকাতি হচ্ছে। তাই আমাদের এ বিষয়ে আরও সচেতন হতে হবে। মাদককে না বলুন। মাদক ও বাল্যবিয়ে থেকে আমাদের সমাজের মানুষকে রক্ষা করতে সকলকে এগিয়ে আসর আহ্বান করেন তিনি। এবং এলাকায় যেকোনো ঘটনা ও সমস্যা হলে পুলিশকে ভয় না পেয়ে আমাকে ফোন করে জানাতে পারেন বা থানায় এসেও জানাতে পারেন। থানায় সকলের জন্য আমার দরজা খোলা আছে। আমার সাথে দেখা করতে বা কথা বলতে কোন অনুমতি নেওয়ার প্রয়োজন নেই আপনাদের। করোনার এই মহামারীতে আপনাদের আশেপাশের অনেক অসহায় লোকজন আছে আপনারা সামর্থ্য অনুযায়ী তাদের পাশে থাকুন।

এসময় মসজিদে কর্মরত হুজুর, স্থানীয় মুসল্লি, মাদ্রাসার ছোট ছোট শিশুরাসহ অনেকেই উপস্থিত ছিলেন।


আপনার মূল্যবান মতামত দিন: