স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় হেফাজতের আমির বাবুনগরী

সময় ট্রিবিউন | ৬ জুলাই ২০২১, ০৫:১৭

রাত সাড়ে ৮টায় কঠোর লকডাউনের মধ্যেই স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের ধানমণ্ডির বাসভবনে প্রবেশ করেছেন হেফাজতের আমির জুনায়েদ বাবুনগরী ও মহাসচিবসহ ৪ জন--ছবি: সংগৃহীত

কঠোর লকডাউনের মধ্যেই স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের ধানমণ্ডির বাসভবনে প্রবেশ করেছেন হেফাজতের আমির জুনায়েদ বাবুনগরী ও মহাসচিবসহ ৪ জন।

সোমবার (৫ জুলাই) রাত সাড়ে ৮টায় তারা একটি কালো রঙের গাড়িতে করে বাস ভবনে প্রবেশের পর থেকে এখন পর্যন্ত স্বরাষ্ট্রমন্ত্রীর বাস ভবনেই অবস্থান করছেন। সেখানে আছেন মহাসচিব নুরুল ইসলাম জিহাদী ও হেফাজতের প্রয়াত আমির শাহ আহমদ শফীর একান্ত সহকারী শফিউল আলম।

জানা গেছে, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করতে চট্টগ্রাম থেকে সোমবার দুপুরে ঢাকায় পৌঁছান জুনায়েদ বাবুনগরী। ঢাকায় এসে খিলগাঁওয়ে জামিয়া ইসলামিয়া মাখজানুল উলুম মাদ্রাসায় বিশ্রাম নেন। হেফাজতের মহাসচিব নুরুল ইসলাম জিহাদী এই মাদ্রাসার অধ্যক্ষ।

গত মার্চে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরের বিরোধিতাকে কেন্দ্র করে বিক্ষোভ ও সহিংস ঘটনার পর হেফাজতে ইসলামের বিরুদ্ধে কঠোর অবস্থান নেয় সরকার। সংগঠনের সাবেক যুগ্ম মহাসচিব মামুনুল হক ও সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীসহ প্রায় অর্ধশত নেতাকে গ্রেপ্তার করা হয়। ধরপাকড়ের মধ্যে সরকারের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করতে একপর্যায়ে হেফাজতের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। পরে গ্রেপ্তার নেতাদের বাদ দিয়ে হেফাজতের নতুন কমিটি গঠন করা হয়।

এর আগে গত ৪ মে নুরুল ইসলাম জিহাদীর নেতৃত্বে হেফাজতের নেতারা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেছিলেন। হেফাজতের নেতাকর্মীদের মুক্তির দাবি ও কোনো ধরনের সহিংসতা না করার প্রতিশ্রুতিও দিয়েছিলেন তারা।


আপনার মূল্যবান মতামত দিন: