আটক হননি আরাভ খান: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

সময় ট্রিবিউন ডেস্ক | ২২ মার্চ ২০২৩, ০২:০৯

সংগৃহীত

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেছেন, দুবাইয়ে পালিয়ে থাকা রবিউল ইসলাম ওরফে আরাভ খান এখনো সেখানে আটক হননি।

আজ মঙ্গলবার (২১ মার্চ) সন্ধ্যায় নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্র প্রতিমন্ত্রী এ তথ্য জানান।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেন, বাংলাদেশের কোনো অপরাধী রাজনৈতিক আশ্রয় ছাড়া অন্য কোনো দেশে স্বাধীনভাবে ঘুরে বেড়াতে পারবেন, এটা ভাবার কোনো অবকাশ নেই।

রবিউলকে দেশে ফিরিয়ে আনার বিষয়ে শাহরিয়ার আলম বলেন, এরই মধ্যে আমরা তার বিষয়ে সে দেশের কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছি।

এদিকে পুলিশ পরিদর্শক হত্যা মামলার আসামি ও দুবাইয়ের আলোচিত স্বর্ণ ব্যবসায়ী আরাভ খান ওরফে সোহাগ মোল্লা ওরফে রবিউল ইসলাম রবির বিরুদ্ধে ইন্টারপোলে 'রেড নোটিশ' জারির এক দিনের মাথায় সংযুক্ত আরব আমিরাতের পুলিশের হাতে আটক হয়েছেন বলে গুঞ্জন ওঠে গণমাধ্যমে প্রচারিত এক সবাদের মাধ্যমে।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সূত্রের বরাত দিয়ে একটি গণমাধ্যমে প্রচারিত সংবাদের উপর গুঞ্জন শুরু হয়। তবে অনুষ্ঠানিকভাবে কেউ বিষয়টি নিশ্চিত করেনি। পুলিশের ওই কর্মকর্তা বলেছেন আগামী দু-এক দিনের মধ্যে দেশীয় পুলিশের একটি দল তাকে ফিরিয়ে আনতে যাবে বলেও জানানো হয়।

এর আগে সোমবার পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, আরাভ খানের বিরুদ্ধে রেড নোটিশ জারি করার জন্য পুলিশের পক্ষ থেকে ইন্টারপোলের কাছে আবেদন করা হয়েছিল। ইন্টারপোল সেই আবেদন গ্রহণ করেছে।

উল্লেখ্য, সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে গত সপ্তাহে এক জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে আরাভ জুয়েলার্সের উদ্বোধন করার পর ব্যাপক আলোচনা আসে আরাভ খান। ওই অনুষ্ঠানে বাংলাদেশের ক্রীড়া ও বিনোদন জগতের অনেক তারকাকে আমন্ত্রণ জানিয়ে ফেসবুকে একাধিক পোস্ট দিয়েছিলেন আরাভ খান। সেই তাকে পুলিশ সদস্য হত্যা মামলার আসামি বলে শনাক্ত করে ফেলেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা।

প্রসঙ্গত, সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে গত বুধবার (১৫ মার্চ) এক জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে আরাভ জুয়েলার্সের উদ্বোধন করেন আরাভ খান। উদ্বোধন উপলক্ষে প্রায় ৪৫ কোটি টাকা খরচে ৬০ কেজি সোনা দিয়ে বানানো হয় বাজপাখির আদলে লোগো। ওই অনুষ্ঠানে বাংলাদেশের ক্রীড়া ও বিনোদনজগতের অনেক তারকাকে আমন্ত্রণ জানিয়ে ফেসবুকে একাধিক পোস্ট দিয়েছিলেন আরাভ খান। তখনই তাকে শনাক্ত করে ফেলেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা।

পরে পুলিশ জানায়, আরাভের আসল নাম রবিউল ইসলাম। ২০১৮ সালের ৭ জুলাই ঢাকায় পুলিশের পরিদর্শক মামুন এমরান খান খুন হন। সেই খুনের আসামি হয়ে দেশ ছেড়েছিলেন রবিউল।


আপনার মূল্যবান মতামত দিন: