অনিয়মের অভিযোগে সাতক্ষীরা পৌর মেয়র বরখাস্ত

সময় ট্রিবিউন | ১৭ জুন ২০২২, ০০:১৫

মেয়র তাজকিন আহমেদ চিশতী। ছবি: সংগৃহীত

আর্থিক দুর্নীতি ও বিভিন্ন অনিয়মের অভিযোগে সাতক্ষীরা পৌরসভার মেয়র তাজকিন আহমেদ চিশতীকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

গত মঙ্গলবার স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মোহাম্মদ ফারুক হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই আদেশ দেওয়া হয়।

তাকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্তের প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, তাজকিন আহমেদ বিধিবিধান যথাযথভাবে অনুসরণ না করে ২০১৬ সালের মার্চ থেকে ২০২১ সালের জুন পর্যন্ত অধিকাংশ ক্ষেত্রে এককভাবে ৫৮ লাখ ১৯ হাজার ৭০১ টাকা পানির বিল মওকুফ করেছেন।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, এ সময়ের মধ্যে সাতক্ষীরা পৌরসভার হাট-বাজার ইজারা বাবদ ৬৬ লাখ ৩৯ হাজার ৫৫১ টাকা টাকা বকেয়া আছে। এ ছাড়া, ভ্যাট ও আয়কর বাবদ ৩৬ লাখ ৭০ হাজার ৯৭০ টাকা আদায় করে তা সরকারি খাতে জমা করা হয়নি। পাশাপাশি একই সময়ে ১ কোটি ২৬ লাখ ২২ হাজার ৯৪৩ টাকা পৌর কর মওকুফ করা হয়েছে।

একইসঙ্গে মেয়র ট্রেড লাইসেন্স করা ও তা নবায়নের ক্ষেত্রে ১৪ লাখ ১৩ হাজার ৭২৬ টাকা মওকুফ করেছেন।

প্রজ্ঞাপনে জানানো হয়, মেয়রের বিরুদ্ধে আনীত এসব অভিযোগ প্রমাণিত হওয়ার পাশাপাশি অসদাচরণ ও ক্ষমতার অপব্যাবহারে দোষী সাব্যস্ত করে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

তাজকিন আহমেদ সাতক্ষীরা জেলা বিএনপি আহ্বায়ক কমিটির সদস্য।

সাতক্ষীরা পৌরসভার প্যানেল মেয়র ফিরোজ আহমেদ জানান, চলতি বছর ১৩ জানুয়ারি পৌরসভার ১০ জন কাউন্সিলর মেয়র তাজকিন আহমেদের বিরুদ্ধে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ করেন। পরে মন্ত্রণালয় বিষয়টি তদন্ত করে।

 



আপনার মূল্যবান মতামত দিন:


জনপ্রিয় খবর