কেরানীগঞ্জে বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষে নারীদের সেলাই মেশিন ও আর্থিক সহায়তা প্রদান

কেরানীগঞ্জ প্রতিনিধি | ৮ আগষ্ট ২০২১, ২৩:১৯

ছবিঃ সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী, বাঙালির সকল লড়াই-সংগ্রাম-আন্দোলনের নেপথ্যের প্রেরণাদাত্রী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী। বেঁচে থাকলে এদিন তার বয়স হত ৯১ বছর। এ বছরই প্রথম সরকারিভাবে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকী উদযাপিত হচ্ছে জাতীয় দিবস হিসাবে। এ দিবসের প্রতিপাদ্য: ‘বঙ্গমাতা সংকটে সংগ্রামে নির্ভীক সহযাত্রী’।

দিবসটি উপলক্ষে সারাদেশব্যাপী সরকারি কর্মসূচি ছাড়াও আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন নানা আয়োজন করেছে। এরই ধারাবাহিকতায় রাজধানীর ঢাকার কেরানীগঞ্জ উপজেলায় আলোচনা সভা ও বিভিন্ন ইউনিয়নের কর্মহীন নারীদের স্বাবলম্বী করার লক্ষ্যে সাতজন নারীকে সেলাই মেশিন এবং পাঁচজন মহিলাকে দুই হাজার করে টাকা প্রদান করা হয়।

কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার অমিত অমিত দেবনাথ এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,কেরানীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহীন আহমেদ। এসময় আরো উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ মডেল থানার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইকবাল হাসান, কেরানীগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শহিদুল ইসলাম, কেরানীগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শামীমা সুলতানা, উপজেলা দরিদ্র বিমোচন কর্মকর্তা আরতী মজুমদার প্রমুখ।

 



আপনার মূল্যবান মতামত দিন: