রামেকের করোনা ওয়ার্ডে আরও ১২ জনের মৃত্যু

সময় ট্রিবিউন | ৭ আগষ্ট ২০২১, ১৭:৫২

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল-ফাইল ছবি

অতিমারি করোনাভাইরাসে আক্রান্ত ও উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে চার জন করোনা পজিটিভ ছিলেন। বাকিরা উপসর্গ নিয়ে মারা গেছেন। তাদের মধ্যে আট জন পুরুষ ও চার জন নারী।

করোনায় মারা যাওয়া চার জনের মধ্যে দুই জন রাজশাহীর বাসিন্দা। এ ছাড়া, একজন চাঁপাইনবাবগঞ্জ ও একজনের বাড়ি কুষ্টিয়ায়।

নিহতদের ১২ জনের মধ্যে তিন জনের বাড়ি রাজশাহীতে, দুই জন চাঁপাইনবাবগঞ্জ, একজন নাটোর, একজন নওগাঁ, দুই জন কুষ্টিয়া, দুই জন পাবনা ও একজন সিরাজগঞ্জের বাসিন্দা।

শনিবার সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

শামীম ইয়াজদানী আরও জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে করোনায় আক্রান্ত ৩৬ জনকে শনাক্ত করা হয়েছে। মেডিকেল কলেজ ল্যাবে ১৮৫টি নমুনা পরীক্ষা করে ৩৭ জনকে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে রাজশাহীর ৮৮টি নমুনা পরীক্ষা করে ১৯ জন ও চাঁপাইনবাবগঞ্জের ৯৭টি নমুনা পরীক্ষা করে ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

পরীক্ষা বিবেচনায় রাজশাহীতে শনাক্তের হার ৩০ দশমিক ২১ শতাংশ ও চাঁপাইনবাবগঞ্জে ১৮ দশমিক ৫৫ শতাংশ।

হাসপাতাল সূত্র জানিয়েছে, রামেক হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪৩ জন রোগী ভর্তি হয়েছেন। চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছেন ২৯ জন। এর আগে ৫১৩টি শয্যার বিপরীতে ভর্তি ছিলেন ৪০৩ জন। বর্তমানে মোট ৪০৭ জনকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

হাসপাতাল সূত্র আরও জানায়, চলতি মাসে ডেঙ্গু আক্রান্ত তিন জন রোগী চিকিৎসা নিতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এসেছেন। এদের মধ্যে শিশুসহ দুই জন এখনো হাসপাতালে ভর্তি আছেন। একজন চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন।



আপনার মূল্যবান মতামত দিন: