রামেকের করোনা ইউনিটে আরও ১৩ জনের মৃত্যু

সময় ট্রিবিউন | ৩ জুলাই ২০২১, ১৯:১০

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল-ফাইল ছবি

অতিমারি করোনাভাইরাসে আক্রান্ত ও উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘন্টায় আরও ১৩ জন মারা গেছেন। এর মধ্যে পাঁচজন করোনায় এবং আটজন উপসর্গে মারা গেছেন।

শুক্রবার (০২ জুলাই) সকাল ৯টা থেকে শনিবার (০৩ জুলাই) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে মারা যান তারা।

বিষয়টি নিশ্চিত করেরামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, এদের মধ্যে সাতজনের বাড়ি রাজশাহী জেলায়। এ ছাড়া নাটোরের তিনজন এবং চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ এবং পাবনার একজন করে মারা গেছেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে মৃত দুজন রাজশাহীর, দুজন চাঁপাইনবাবগঞ্জের এবং একজন পাবনা জেলার বাসিন্দা ছিলেন। উপসর্গ নিয়ে মারা যাওয়া আটজনের মধ্যে রাজশাহীর পাঁচজন, নওগাঁর একজন, চাঁপাইনবাবগঞ্জের একজন এবং নাটোরের একজন রয়েছেন। স্বাস্থ্যবিধি মেনে তাদের মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

এদিকে হাসপাতাল সূত্র জানিয়েছে, ৪০৫ শয্যার রামেক হাসপাতালের করোনা ইউনিটে শনিবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৪৭৮ জন। এর মধ্যে আইসিইউতে ভর্তি রয়েছেন ২০ জন। করোনা নিয়ে এ পর্যন্ত হাসপাতালে ভর্তি রয়েছেন ২০২ জন। এ ছাড়া উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২০৬ জন। করোনা ধরা পড়েনি হাসপাতালে ভর্তি ৬০ জনের নমুনায়। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৬ জন। এই একদিনে হাসপাতাল ছেড়েছেন ৫৫ জন।


আপনার মূল্যবান মতামত দিন: