রামেকের করোনা ওয়ার্ডে আরও ১২ জনের মৃত্যু

সময় ট্রিবিউন | ৩০ জুন ২০২১, ১৮:২০

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল-ফাইল ছবি

অতিমারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘণ্টায় আরও ১২ জন মারা গেছেন। এদের মধ্যে পাঁচজন করোনায় এবং সাতজন উপসর্গ নিয়ে মারা গেছেন।

মৃতদের মধ্যে আটজনের বাড়ি রাজশাহী জেলায়। এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জের দুজন, নাটোরের একজন এবং নওগাঁর একজন মারা গেছেন।  মঙ্গলবার (২৯ জুন) সকাল ৯টা থেকে বুধবার (৩০ জুন) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে মারা যান তারা।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, করোনা সংক্রমণে মৃত তিনজন রাজশাহীর, দুজন চাঁপাইনবাবগঞ্জের এবং একজন নওগাঁর বাসিন্দা ছিলেন। উপসর্গ নিয়ে মারা যাওয়া সাতজনের মধ্যে রাজশাহীর পাঁচজন, নাটোরের একজন এবং চাঁপাইনবাবগঞ্জের একজন। স্বাস্থ্যবিধি মেনে তাদের মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

এদিকে হাসপাতাল সূত্রে জানা গেছে, ৪০৫ শয্যার রামেক হাসপাতালের করোনা ইউনিটে মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৪৬০ জন। এর মধ্যে আইসিইউতে ভর্তি রয়েছেন ২০ জন।

করোনা নিয়ে এ পর্যন্ত হাসপাতালে ভর্তি রয়েছেন ১৯৩ জন। এ ছাড়া উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২১৮ জন। করোনা ধরা পড়েনি হাসপাতালে ভর্তি ৪৯ জনের নমুনায়। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৬৩ জন। এই এক দিনে হাসাপাতাল ছেড়েছেন ৫৫ জন।


আপনার মূল্যবান মতামত দিন: