মাদারীপুরের ডাসারে সড়কের জায়গায় অবৈধ স্থাপনা নির্মাণ, ছাত্রলীগ নেতার হুমকি

কাজী নাফিস ফুয়াদ, মাদারিপুর  প্রতিনিধি | ১০ ফেব্রুয়ারী ২০২৪, ১৯:৩০

মাদারীপুরের ডাসারে সড়কের জায়গায় অবৈধ স্থাপনা নির্মাণ, ছাত্রলীগ নেতার হুমকি
মাদারীপুরের ডাসারে স্থানীয় এক প্রভাবশালীর বিরুদ্ধে সরকারি জমি দখল করে পিলারের মাধ্যমে দেওয়াল তুলে প্রতিষ্ঠান গড়ে তোলার অভিযোগ উঠেছে। খবর পেয়ে সহকারি কমিশনার(ভুমি) সরেজমিনে গিয়ে অবৈধ স্থাপনা নির্মানের বন্ধের নিদের্শনা প্রদান করেন। অবৈধ স্থাপনার নির্মানের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম সহ বিভিন্ন অনলাইন মিডিয়ায় নিউজ প্রকাশ হলে সাংবাদিকের মুঠোফোনে হুমকি প্রদান করেন সড়কের জমি দখলকারী সৈয়দ আবেদ আলীর ছেলে ডাসার উপজেলা ছাত্রলীগের সহসভাপতি সৈয়দ সোহানুর রহমান সিয়াম।
 
সরজমিন ও স্থানীয় এলাকাবাসি সুত্রে জানাগেছে, ডাসার উপজেলার পূর্ব কমলাপুর হাইওয়ে সড়কের দুই পাশের সরকারি জায়গা দখল করে অবৈধভাবে পাকা পিলারের মাধ্যমে উঁচু দেওয়াল ও স্থাপনা গড়ে তোলে অভিযোগ উঠেছে সৈয়দ আবেদ আলী নামে স্থানীয় এক প্রভাবশালীর বিরুদ্ধে। সড়কের জায়গা তড়িঘড়ি করে দখল করে অবৈধ স্থাপনা গড়ে তুলেছেন বলে অভিযোগ স্থানীয়দের। স্থানীয়রা অভিযোগ করে বলেন,‘সৈয়দ আবেদ আলী এলাকায় প্রভাব খাটিয়ে অবৈধভাবে সড়কের জায়গা দখল করে স্থাপনা গড়ে তুলছেন। যা পুরাপুরি অন্যায়। তাঁরা সড়ক বিভাগের কাছে অবৈধ স্থাপনা ও দেওয়াল গুড়িয়ে দিয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করার দাবি জানান।
 
খবর পেয়ে ডাসার উপজেলার সহকারি কমিশনার(ভুমি)সরেজমিনে গিয়ে অবৈধ স্থাপনা নির্মানের বন্ধের নিদের্শনা প্রদান করেন করেন। বিষয়টি স্থানীয় সাংবাদিকরা প্রথমে সামাজিক যোগাযোগ মাধ্যম সহ বিভিন্ন অনলাইন মিডিয়ায় প্রকাশ হলে সড়কের জমি দখলকারী সৈয়দ আবেদ আলীর ছেলে ডাসার উপজেলা ছাত্রলীগের সহসভাপতি সৈয়দ সোহানুর রহমান সিয়াম স্থানীয় সাংবাদিকের মুঠোফোনে বিভিন্ন প্রকার হুকমি প্রদান করেন। সড়ক বিভাগে যোগাযোগ করে জানা যায়,সড়কের জায়গা কাউকে লিজ দেয়া হয়নি।
 
সৈয়দ আবেদ আলী বলেন, সড়কের জায়গা মাত্র ৬০ ফিট,আমি সড়ক বিভাগের থেকে লিজ নিয়েছি। বন্ধবস্তের কাগজ দেখতে চাইলে তিনি বলেন, আপনারা সড়ক বিভাগ থেকে কাগজ নেন।
 
ডাসার উপজেলা সহকারি কমিশনার(ভুমি) মোঃ সাইদুজ্জামান হিমু বলেন, খবর পেয়ে সরেজমিন গিয়ে অবৈধ স্থাপনা নির্মাণ বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। কোন ভাবেই সড়কের জায়গায় অবৈধ স্থাপনা নির্মাণ করতে পারবে না।
এ ব্যাপারে ডাসার উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ আফরোজ বলেন, সড়কের জায়গা দখল করে অবৈধ স্থাপনা গড়ে তুলে থাকলে, খোঁজ নিয়ে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।
 
মাদারীপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ নাজমুল হাসান বলেন,সড়কের জমি কাউকে লিজ বা বন্ধবস্ত দেয়া হয়নি, অবৈধ দখলদারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান তিনি।

আপনার মূল্যবান মতামত দিন: