সাদুল্লাপুরে ডলার প্রতারক চক্রের মূলহোতা গ্রেফতার

ফয়সাল রহমান জনি, গাইবান্ধা প্রতিনিধি | ১০ ফেব্রুয়ারী ২০২৪, ১৯:২০

সাদুল্লাপুরে ডলার প্রতারক চক্রের মূলহোতা গ্রেফতার
গাইবান্ধা জেলার সাদুল্লাপুর থানা অফিসার ইনচার্জ কে.এম. আজমিরু জ্জামান এর তত্বাবধানে সাদুল্লাপুর থানা পুলিশের একটি চৌকস দল এজাহারের ভিত্তিতে বাদীর লুণ্ঠিত টাকার মধ্যে সাড়ে ৫ লাখ টাকা, অপরাধ কাজে ব্যবহৃত ১টি মোটর সাইকেল, ১টি ইজিবাইক ও ১টি চার্জার ভ্যান উদ্ধারসহ ডলার প্রতারক চক্রের মূলহোতা শরিফুল ইসলাম (৩৮) কে গ্রেফতার করেছে ।
 
গ্রেফতারকৃত প্রতারক চক্রের মূলহোতা শরিফুল ইসলাম(৩৮) গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলার এনায়েতপুর গ্রামের মৃতঃ গোলাম হোসেন এর ছেলে ।  
 
আজ শনিবার দুপুর ১২ ঘটিকার সময় নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন পুলিশ সুপার কামাল হোসেন। তিনি জানান গত ২ থেকে ৩ মাস পুর্বে নরসিংদীর ব্যবসায়ী নিজামুল হকের সাথে ধাপেরহাট এলাকার অজ্ঞাতনামা এক মহিলার মোবাইল ফোনে পরিচিত হয় এবং তাদের মধ্যে দাদু নাতির সম্পর্ক সৃষ্টি হয়। ভুক্তভোগী নিজামুল হক ব্যবসায়িক কাজে রংপুর আসলে তাকে উক্ত মহিলা কৌশলে তার প্রতিবেশী চাচাতো ভাইয়ের মাধ্যমে তার বাড়িতে নিয়ে আসে। একপর্যায়ে একটি কালো রংঙ্গের ব্যাগে করে ৮০০০ হাজার ডলার রয়েছে বলা হয় এবং এই ডলার গুলোর বিনিময়ে তাকে ৭ লক্ষ টাকা দিতে বলে। তাতক্ষনিক ভুক্তভোগী নিজামুল হকের কাছে টাকা না থাকায় নরসিংদীতে ফিরে যায়। পরবর্তীতে ডলার গুলো ক্রয় করার জন্য ভুক্তভোগী নাজমুল কে নানারকম অনুনয় বিনয় করে। তাদের অনুরোধ ক্রমে গত ৬ ফেব্রুয়ারী দুপুর আনুমানিক ১২ ঘটিকার সময় ভুক্তভোগী নাজমুল ৬ লক্ষ ৫০ হাজার টাকা নিয়ে তার জামাই সহ সাদুল্যাপুর উপজেলার ধাপেরহাট এলাকার গেলে উক্ত মহিলার চাচাতো ভাই ইজি বাইকে করে অচেনা এক বাড়িতে নিয়ে যায়। বাড়িতে অবস্থান করা অবস্থায় একপর্যায়ে অপরিচিত ৭ থেকে ৮ জন ব্যক্তি এসে একটি কালো ব্যাগে ডলার দেখিয়ে ৬ লক্ষ ৫০ হাজার টাকা নেয়। ভুক্তভোগী নাজমুল ডলার গুলো দেখতে চাইলে তারা ডলারের ব্যাগটি ছিনিয়ে নিয়ে নেয় এবং হত্যার হুমকি দেয়।
 
তিনি আরো জানান, ভুক্তভোগী নাজমুল এ বিষয়ে সাদুল্যাপুর থানায় একটি এজাহার দায়ের করে। এরই ভিত্তিতে সাদুল্যাপুর থানা পুলিশ অভিযান চালিয়ে জামালপুর ইউনিয়নের শরিফুল ইসলাম নামে প্রতারক চক্রের এক সদস্য কে গ্রেফতার করে এবং এর সাথে নগদ ৫ লক্ষ ৫০ হাজার টাকা,একটি মাঝারি আকারের কালো হাত ব্যাগ যার ভিতরে বিভিন্ন বান্ডিল আকারে ১৩ টি বিস্কিট ও কয়েলের ফাকা কার্টুন, ভুয়া আমেরিকান ডলারের ৫ টি বান্ডিল, ১ টি মোটর সাইকেল ১ টি ইজি বাইক, ১ টি চার্জার ভ্যান জব্দ করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অর্থ ও প্রশাসন বিভাগের অতিরিক্ত পুলিশ সুপার ইবনে মিজান, ক্রাইম অ্যান্ড অপস বিভাগের অতিরিক্ত পুলিশ সুপার ইব্রাহিম হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার এ সার্কেল ধ্রুব জোর্তিময় গোপ, সাদুল্যাপুর থানার অফিসার ইনচার্জ কে এম আজমিরুজ্জামান সহ অনেকে।
 
এ প্রেস বিফ্রিংকালে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত মোঃ ইবনে মিজান , অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মোঃ ইব্রাহিম হোসেন,  অতিরিক্ত পুলিশ সুপার (বি-সার্কেল) মোঃ আবদুল্লাহ আল মামুন, সাদুল্লাপুর থানা অফিসার ইনচার্জ কে.এম আজমিরুজ্জামান সহ বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যবৃন্দ এবংেজেলার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

আপনার মূল্যবান মতামত দিন: