প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর ময়মনসিংহে নিয়োগ পরীক্ষা পরিদর্শন

সাইফুল ইসলাম তরফদার, ময়মনসিংহ প্রতিনিধি  | ২ ফেব্রুয়ারী ২০২৪, ১৮:২৬

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর ময়মনসিংহে নিয়োগ পরীক্ষা পরিদর্শন
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী রুমানা আলী ময়মনসিংহে অনুষ্ঠিত দ্বিতীয় ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা পরিদর্শন করেছেন।
 
শুক্রবার (২ ফেব্রুয়ারী) সকালে ময়মনসিংহ সদরে অবস্থিত মমিনুন্নিসা সরকারি মহিলা কলেজ এবং আনন্দমোহন কলেজ পরিদর্শন করেন প্রতিমন্ত্রী।
 
পরিদর্শনকালে প্রতিমন্ত্রী কেন্দ্রর পরীক্ষাকালীন বিভিন্ন কক্ষে প্রবেশ এবং সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করেন। এসময় কেন্দ্রের সার্বিক ব্যবস্থাপনা নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন।
 
এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, বিভাগীয় প্রাথমিক শিক্ষা অফিসের উপপরিচালক মোহাম্মদ আলী রেজা, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাহফুজুল আলম মাসুমসহ প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
 
বিভাগীয় প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার দ্বিতীয় ধাপে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। 
 
সকাল ১০ টা থেকে ময়মনসিংহ বিভাগের চার জেলা ময়মনসিংহ, জামালপুর, নেত্রকোনা, শেরপুরের বিভিন্ন কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
 
ময়মনসিংহ জেলায় ৫৯টি কেন্দ্রে মোট পরীক্ষার্থী সংখ্যা ৪৩ হাজার ৭৫৮ জন। যার মধ্যে পুরুষ পরীক্ষার্থী ১৯ হাজার ৩৩০ এবং নারী পরীক্ষার্থী ২৪ হাজার ৪২৮ জন।
 
জামালপুর জেলায় মোট ২২ হাজার ৫০১ জন পরীক্ষার্থীর মধ্যে পুরুষ পরীক্ষার্থী ১১ হাজার ৩৮৩ এবং নারী পরীক্ষার্থী ১১ হাজার ১১৮ জন।
 
নেত্রকোনা জেলায় মোট ২২ হাজার ৬০৩ জনের মধ্যে পুরুষ পরীক্ষার্থী ১০ হাজার ৯১৪ এবং নারী পরীক্ষার্থী ১১ হাজার ৬৮৯ জন।
 
শেরপুর জেলায় মোট ১৩ হাজার ৮৬৩ জন পরীক্ষার্থীর মধ্যে পুরুষ ৬ হাজার ৬২৩ এবং নারী পরীক্ষার্থীর সংখ্যা ৭ হাজার ২৪০ জন।
 
বিভাগে মোট ১৬৩ কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ১ লক্ষ ২ হাজার ৭২৫ জন। যার মধ্যে পুরুষ পরীক্ষার্থীর সংখ্যা ৪৮ হাজার ২৫০ জন এবং নারী পরীক্ষার্থীর সংখ্যা ৫৪ হাজার ৪৭৫ জন। এ বিভাগ থেকে মোট ১ হাজার ৭৯৩ জন সহকারী প্রাথমিক শিক্ষক নিয়োগ দেয়া হবে।
 

আপনার মূল্যবান মতামত দিন: