আদালতের নির্দেশে বামনি খাল উদ্ধার অভিযান শুরু 

সাভার প্রতিনিধি | ২৭ জানুয়ারী ২০২৪, ১৮:৫৭

আদালতের নির্দেশে বামনি খাল উদ্ধার অভিযান শুরু 
হাইকোর্টের নির্দেশে সাভারের হেমায়েতপুরের বামনি খাল উদ্ধারের উদ্যোগ নিয়েছে জেলা প্রাশাসন। স্থানীয় তিনটি হাউজিং কোম্পানির বিরুদ্ধে খালটি দখলের অভিযোগ রয়েছে। 
 
রবিবার (২৭ জানুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত সাভারের হেমায়েতপুর এলাকার সুগন্ধা, এসএ ও যমযম সিটি হাউজিং কোম্পানির পার্শ্ববর্তী খালের সীমানা নির্ধারণ করে উপজেলা প্রশাসন। উপজেলা ভূমি অফিসের কর্মকর্তারা খালের সীমানা নির্ধারনের কাজ করেন।
 
কর্মকর্তারা বলেন, হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী আমরা বামনি খালের সীমানা নির্ধারন করছি। সকাল থেকে বিকেল সাড়ে ৫ টা পর্যন্ত আমরা এই খালের সীমানা নির্ধারন করি। এসময় সুগন্ধা হাউজিং খালের তিন ফিট জায়গা দখল করার প্রমান পাওয়া গেছে। তবে জমজম সিটি হাউজিং এর বিরুদ্ধে এখন পর্যন্ত কোন জায়গা দখল করার প্রমান পাওয়া যায় নি। সীমানা নির্ধান শেষ হলে প্রতিবেদন প্রস্তুত করা হবে। সেই প্রতিবেদনের আলোকে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।
 
 
সাভার উপজেলা রাজস্ব সার্কেলের সহকারি কমিশনার  (ভূমি) এসএম রাসেল ইসলাম নূর বলেন, আদালতের নির্দেশনা অনুযায়ী আমরা খালটির সীমানা নির্ধারন করছি। সীমানা নির্ধারন শেষে প্রতিবেদন জমা হবে। সেই প্রতিবেদনের আলোকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মূল্যবান মতামত দিন: