নৌকার মিছিলে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের গুলি, যুবলীগ নেতাসহ আহত ৩

টাঙ্গাইল প্রতিনিধি | ২৫ ডিসেম্বর ২০২৩, ১৭:১৬

নৌকার মিছিলে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের গুলি, যুবলীগ নেতাসহ আহত ৩

টাঙ্গাইল-৫ (সদর) আসনের নৌকার মিছিলে বর্তমান সংসদ সদস্য ও স্বতন্ত্র (ঈগল) প্রতীকের প্রার্থী ছানোয়ার হোসেনের সমর্থকের গুলিতে যুবলীগ নেতাসহ তিনজন আহত হয়েছেন। রোববার (২৪ ডিসেম্বর) রাত ১১টার দিকে উপজেলার বাঘিল ইউনিয়নে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধরা হলেন- বাঘিল ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, যুবলীগের কর্মী এমদাদুল ও সিয়াম । তাদের মধ্যে রোকনের অবস্থা আশঙ্কাজনক।

জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আবু সায়েম তালুকদার বিপ্লব বলেন, বাঘিল ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, কর্মী সিয়াম ও এমদাদুল এরা তিনজন চিকিৎসাধীন রয়েছেন। এদের মধ্যে রোকনের অবস্থা আশঙ্কাজনক। 

তিনি আরও বলেন, আমার ধারণা আমাদের প্রতিপক্ষ স্বতন্ত্র ঈগলের কর্মী-সমর্থকরা এ ঘটনা ঘটিয়েছে।  

আওয়ামী লীগের মনোনীত (নৌকা) প্রতীকের  প্রার্থী এডভোকেট মামুনুর অর রশিদ বলেন, রাতে বাঘিল এলাকায় নৌকার পক্ষে তার সমর্থকরা মিছিল বের করেন। এসময় স্বতন্ত্র প্রার্থী ছানোয়ার হোসেনের সমর্থকরা মিছিলে অতর্কিত গুলি চালান। এসময় ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদকসহ তিনজন গুলিবিদ্ধ হন। তাদের টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিনি আরও বলেন, দোষীদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনে একটা সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নিশ্চিত করার জন্য তিনি জেলা রিটার্নিং কর্মকর্তা ও আইনশৃঙ্খলার বাহিনীদের কাছে অনুরোধ জানান।  

টাঙ্গাইল সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লোকমান হোসেন জানান, এ ঘটনায় স্বতন্ত্র (ঈগল) প্রতীকের প্রার্থীর দুই সমর্থককে গ্রেপ্তার করা হয়েছে।  

উল্লেখ, টাঙ্গাইল-৫ (সদর) আসনের স্বতন্ত্র (ঈগল) প্রতীকের প্রার্থী ও বর্তমান এমপি ছানোয়ার হোসেন দুইবারের সংসদ সদস্য। তিনি জেলা আওয়ামী লীগের সহ সভাপতি। তাকে এবার মনোনয়ন দেয়া হয়নি। মনোনয়ন পেয়েছেন কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও জেলা আওয়ামী লীগের সদস্য এডভোকেট মামুনুর অর রশিদ। 

এ আসনে আরও প্রতিদ্বন্দ্বিতা করছেন মুরাদ সিদ্দিকী (স্বতন্ত্র-মাথাল), মোজাম্মেল হক (জাতীয় পার্টি-লাঙ্গল), এডভোকেট খন্দকার আহসান হাবিব (স্বতন্ত্র-কেটলি),  হাসরত খান ভাসানী (বাংলাদেশ সুপ্রিম পার্টি-একতারা), শরিফুজ্জামান খান (তৃণমূল বিএনপি-সোনালী আঁশ) ও তৌহিদুর রহমান চাকলাদার (বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন-নোঙ্গর)। তবে জামিলুর রহমান মিরন (স্বতন্ত্র-ট্রাক) নির্বাচন থেকে সরে গিয়ে নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে কাজ করছেন।

টাঙ্গাইল-৫ সদর  আসনে মোট ভোটার ৪ লাখ ৩৪ হাজার ১৯৪ জন। পুরুষ ভোটার ২ লাখ ১৭ হাজার ৪৭২, নারী ভোটার ২ লাখ ১৬ হাজার ৭২২ জন। 



আপনার মূল্যবান মতামত দিন: