মোংলায় নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ পালন উপলক্ষ্যে ব্রাকের মানববন্ধন

আলী আজীম, মোংলা (বাগেরহাট) প্রতিনিধি | ৯ ডিসেম্বর ২০২৩, ১৯:২৮

মোংলায় নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ পালন উপলক্ষ্যে ব্রাকের মানববন্ধন
"নারীর জন্য বিনিয়োগ, সহিংসতা প্রতিরোধ" এ প্রতিপাদ্য সামনে নিয়ে ব্রাক সমাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচীর আওতায় নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ পালন উপলক্ষ্যে মানববন্ধন ও বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।
 
শনিবার ( ৯ ডিসেম্বর) সকালে ব্রাক মোংলা শাখার উদ্যোগে সারাদেশের ন্যায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ পালন উপলক্ষে মোংলা উপজেলা চত্বরে ও মোংলা ব্রাক অফিসের সামনে ব্রাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচী আওতায় মানববন্ধন পালন ও জন সচেতনামুলক লিফলেট বিতরণ করা হয়। এছাড়াও ব্রাক সমাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচীর আওতায় বিভিন্ন সময় সপ্ন সারথী দলের সেশনে মানববন্ধন, ওয়াচ কমিটির সভায় মানববন্ধন ও অভিভাবক সভায় মানববন্ধন সহ বিভিন্ন কর্মসূচি পালন করে। 
 
ব্রাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচী আওতায় জেলা পর্যায়ে লিগ্যাল এইড ক্যাম্পের মাধ্যমে ৬ডিসেম্বর দিনব্যাপী প্রত্যেক উপজেলায় ব্রাক কর্মীদের জন্য অনলাইন ভিত্তিক ও সরাসরি আইনি পরামর্শ দেয়া হয়। আইনি পরামর্শ দেন বাগেরহাট জজকোর্টের এ্যাডভোকেট তামান্না রহমান শশী। মানববন্ধনে ব্রাক মোংলা শাখার সকল কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।
 
বক্তারা বলেন, নারী ও শিশুর প্রতি সহিংসতা রোধ কেবল নারীরাই রোধ করবে, প্রতিবাদ জানাবে, তা নয়। নারীর প্রতি এমন বর্বর সহিংসতা রোধে পুরুষসহ সমাজের সর্বস্তরের মানুষ সমবেতভাবে প্রতিবাদ জানাতে হবে। প্রতিরোধ গড়ে তুলতে হবে। নারী-শিশুর জন্য একটি নিরাপদ সমাজ-রাষ্ট্র গঠনে সম্মিলিতভাবে কাজ করতে হবে। তরুণরা এগিয়ে আসতে হবে। নারী-শিশুর প্রতি নির্যাতনের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। অপরাধীদের শাস্তি নিশ্চিত করতে হবে।
 
উল্লেখ্য, ব্রাকের আয়োজনে নারী নির্যাতন প্রতিরোধে (২৫ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর) পর্যন্ত ১৬ দিনব্যাপী প্রচারাভিযান চলছে।


আপনার মূল্যবান মতামত দিন: