ঐক্যবদ্ধ থেকে ষড়যন্ত্র প্রতিহত করতে হবে : রমেশ চন্দ্র সেন

আনোয়ার হোসেন আকাশ, | ১৩ নভেম্বর ২০২৩, ২০:০৬

ঐক্যবদ্ধ থেকে ষড়যন্ত্র প্রতিহত করতে হবে : রমেশ চন্দ্র সেন
দলীয় নেতাকর্মী ও দেশের জনগণকে ঐক্যবদ্ধ থেকে ষড়যন্ত্র প্রতিহত করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র সেন। 
 
সোমবার বিকেলে (১৩ নভেম্বর) ঠাকুরগাঁও সদর উপজেলার চিলারং ইউনিয়ন পরিষদ আয়োজিত সামাজিক নিরাপত্তা ও উন্নয়ন বিষয়ক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
 
এর আগে ঠাকরগাঁও সদর উপজেলার এলজিইডির তত্ত্বাবধানে এক কোটি ৮৫ লক্ষ টাকা ব্যয়ে চিলারং ইউনিয়নের ভেলাজান হাট হতে চিলারং সড়ক পর্যন্ত এক কিলোমিটার রাস্তা পাকাকরণ ও এক কোটি ৪৫ লক্ষ টাকা ব্যয়ে আলাদি হাট হতে বাঁশগাড়া সড়ক পর্যন্ত সাতশ মিটার রাস্তা পাকাকরণ কাজের উদ্বোধন করেন সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন। 
 
জনসভায় সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন বলেন, আমাদের বিরুদ্ধে অপশক্তি যতই ষড়যন্ত্র করুক না কেন, তারপরও জাতি এগিয়ে যাবে, আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণ করব। একমাত্র আওয়ামী লীগই দেশকে এগিয়ে নিতে ও দেশের উন্নয়ন করতে পারে।
 
তিনি বলেন, সকল আক্রমণ ও ষড়যন্ত্র মোকাবিলা করে বাংলাদেশকে একটি উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত করতে আওয়ামী লীগ এগিয়ে যাবে এবং কেউ দেশকে পিছিয়ে নিয়ে যেতে পারবে না। বাংলাদেশ আওয়ামী লীগের ইতিহাস সংগ্রামের ইতিহাস এবং একমাত্র আওয়ামী লীগই পারে দেশকে এগিয়ে নিয়ে যেতে।
 
রমেশ চন্দ্র সেন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ কন্যা শেখ হাসিনার নেতৃত্বে এ দেশ এগিয়ে যাচ্ছে। এ দেশকে তিনি বিশ্বের কাছে একটি রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। অতএব কোনো অপশক্তি বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বানচাল করতে পারবে না। 
 
তিনি বলেন, ঠাকুরগাঁও সদর আসন ঘুরে দেখুন, তাহলেই বুঝতে পারবেন আওয়ামী লীগ সরকার কি পরিমাণ উন্নয়ন করেছে। কোথাও বিএনপির উন্নয়ন চোখে পড়বে না। যেখানেই যাবেন শুধু আওয়ামী লীগের উন্নয়ন দেখতে পাবেন। কারণ একমাত্র আওয়ামী লীগই দেশের উন্নয়নে কাজ করে। 
 
অতিতের কথা স্মরণ করিয়ে দিয়ে সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন বলেন, ঠাকুরগাঁওয়ে ইপিজেড হওয়ার কথা ছিল, কিন্তু ঐ মির্জা ফখরুলসহ তার দোসসরা ঠাকুরগাঁও জেলায় ইপিজেড করতে দেয়নি; এতে ক্ষতি কার হয়েছে বলুন? সবচেয়ে ক্ষতি হয়েছে ঠাকুরগাঁওবাসীর। তখন ইপিজেডটি হলে আজ এই জেলার যুবক-যুবতীদের সেখানে কর্মস্থান সৃষ্টি হতো। 
 
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঠাকুরগাঁওয়ে এসে কৃষি ভিত্তিক ইপিজেড, পাবলিক বিশ^বিদ্যালয়, আইটি পার্ক নানা উন্নয়ন কাজের ঘোষণা দিয়েছিল। ইতিমধ্যে অনেকগুলোই বাস্তবায়নের পথে; খুব শীঘ্রই ঠাকুরগাঁও মডেল জেলায় পরিণত হতে যাচ্ছে। আমাদেরকে আর চাকরির জন্য কারও দ্বারে যেতে হবে না, মেগা প্রকল্পগুলো ঠাকুরগাঁওয়ে অল্প সময়ের মধ্যে বাস্তবায়ন হবে এবং কর্মসংস্থানে দ্বার খুলে যাবে।  
সর্বপরী যেকোনো অপশক্তি রুখে দিতে আওয়ামী লীগের নেতাকর্মীদের রাজপথে থাকার আহ্বান জানিয়েছেন দলটির উপদেষ্টা মন্ডলীর সদস্য রমেশ চন্দ্র সেন। 
 
চিলারং ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সহিদুল ইসলামের সভাপতিত্বে জনসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাহবুবুর রহমান খোকন, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম স্বপন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. অরুনাংশু দত্ত টিটো, সহ-সভাপতি অশোক কুমার দাস।
 
এছাড়াও বক্তব্য দেন, চিলারং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হৃষীকেশ রায় লিটন, সাধারণ সম্পাদক সুলতান আলী চৌধুরী, সহ-সভাপতি আনোয়ারুল হক চৌধুরী, আব্দুস সামাদ, চিলারং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আইয়ুব আলী সহ ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দরা।
 


আপনার মূল্যবান মতামত দিন: