সীতাকুন্ডে জান্নাত পলিটেক্স ইন্ডাস্ট্রিজে হামলা, আহত ৪

নিজস্ব প্রতিবেদক | ৯ নভেম্বর ২০২৩, ১৮:২৭

সীতাকুন্ডে জান্নাত পলিটেক্স ইন্ডাস্ট্রিজে হামলা, আহত ৪

চট্টগ্রামের সীতাকুন্ডে জান্নাত পলিটেক্স ইন্ডাস্ট্রিজে উৎপাদিত পন্য শিপমেন্টে যাওয়ারকালে বাধা প্রদান সহ প্রতিষ্ঠানের মালিক ও কর্মকর্তা-কর্মচারীদের উপর হামলার অভিযোগ পাওয়া গেছে।

হামলায় প্রতিষ্ঠানের মালিক মো: তামজিদ রহমান, সিকিউরিটি গার্ড সিরাজ উদ-দোলা, সিভিল ইঞ্জিনিয়ার রাইহানুল ইসলাম ও কেয়ারটেকার সাজ্জাদুল ইসলাম সহ কমপক্ষে চারজন ব্যক্তি গুরুতর আহত হয়েছে।

ঘটনাটি ঘটেছে গত শনিবার (৪ নভেম্বর) বিকাল সোয়া চারটায় সীতাকুন্ড মডেল থানাধিন বাড়বকুন্ড ইউপিস্থ নড়ালিয়া এলাকায় জান্নাত পলিটেক্স ইন্ডাস্ট্রিজ এর সামনে। এ ঘটনায় জান্নাত পলিটেক্স ইন্ডাস্ট্রিজ এর মালিক তামজিদ রহমান বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাতনামা আরো ৩/৪ জনের বিরুদ্ধে সীতাকুন্ড মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার অন্যতম এক আসামীকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করেছে সীতাকুন্ড মডেল থানা পুলিশ। হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম চেম্বার অব কমার্স সহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ।

মামলা সূত্রে জানা গেছে, পূর্ব বিরোধের জেরে সীতাকুন্ড মডেল থানাধিন বাড়বকুন্ড ইউনিয়নের নড়ালিয়া গ্রামের মালিউল হকের ছেলে ইব্রাহিম খলিল ইকরাম (৪৭), আতাউল্লাহর ছেলে সাহাব উদ্দিন (৫০), এজাহার মিয়ার ছেলে আলা উদ্দিন (৩৫), মদিন উল্লাহর ছেলে মিনহাজুর রহমান (৩৫), আব্দুল মালেকের ছেলে মো: লিটন (৩০) ও একই এলাকার হায়দার আলীর ছেলে সাজ্জাদ হোসেন (২৫) সহ অজ্ঞাতনামা আরো ৩/৪ জন লোক জান্নাত পলিটেক্স ইন্ডাস্ট্রিজ এর প্রবেশ মুখে লোহার পাইপের মাধ্যমে ব্যারিকেড দিয়ে প্রতিষ্ঠানে উৎপাদিত পণ্য শিপমেন্টে যাওয়ারকালে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। তাদের এ কাজে বাধা দিলে উল্লেখিত বিবাদীরা সহ অজ্ঞাতনামা আরো ৩/৪ জন বিবাদী দলবদ্ধ হয়ে দা-ছেনি, লাঠিসোটা সহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে প্রতিষ্ঠানের সিকিউরিটি গার্ড সিরাজ উদ-দোলা, সিভিল ইঞ্জিনিয়ার রাইহানুল ইসলাম ও কেয়ারটেকার সাজ্জাদুল ইসলাম এর উপর অতর্কিত হামলা চালায়। হামলায় সিকিউরিটি গার্ড সিরাজ উদ-দোলা হাতের আঙ্গুলে হাড় কাটা, রক্তনালী জখম সহ শরীরের বিভিন্ন স্থানে কাটাছেঁড়া-নীলাফুলা জখম এবং অন্যান্যরা নীলাফুলা জখমী আহত হয়।

এ সময় প্রতিষ্ঠানের মালিক তামজিদ রহমান নিজ অফিস থেকে বের হয়ে আসলে বিবাদীরা তার উপরও হামলা করে। হামলায় তিনিও আহত হন। পরে তাদের শোর-চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে আসলে প্রতিষ্ঠানের মালিক সহ কর্মকর্তা-কর্মচারীদের দেখে নেয়া সহ প্রাণনাশের হুমকি দিয়ে বিবাদীরা পালিয়ে যায়। পরে স্থানীয়দের সহযোগিতায় আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা প্রদান করা হয়।

এ ঘটনায় জান্নাত পলিটেক্স ইন্ডাস্ট্রিজ এর মালিক তামজিদ রহমান বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাতনামা আরো ৩/৪ জনের বিরুদ্ধে সীতাকুন্ড মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

আসামীরা মামলা তুলে নেয়ার জন্য বাদীকে বিভিন্ন সময় হুমকি-ধমকি অব্যাহত রেখেছেন বলে জানা গেছে। এর আগেও উল্লেখিত বিবাদীরা গত ২৪ জুন-২০২৩ একই কায়দায় প্রতিষ্ঠানের প্রবেশ মুখ বন্ধ করে দিয়ে মালামাল রপ্তানি কাজে বাধা সৃষ্টি করে এবং প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের উপর হামলা করে। ওই ঘটনায় প্রতিষ্ঠানের এক কর্মচারী বাদী হয়ে সীতাকুন্ড মডেল থানায় একটি জিডি (জিডি নং-১২৮৮, তারিখ: ২৪.০৬.২০২৩ইং) করেন।

এ বিষয়ে মামলার বাদী ও জান্নাত পলিটেক্স ইন্ডাস্ট্রিজ এর মালিক তামজিদ রহমান বলেন, আমি একজন অস্ট্রেলিয়ান নাগরিক। দেশের স্বার্থে ও বৈদেশিক বানিজ্য সমৃদ্ধির লক্ষ্যে বিপুল পরিমাণ অর্থ বিনিয়োগ করে বাড়বকুন্ড এলাকায় একটি ফ্যাক্টরী করি। যাতে ওই এলাকা সহ দেশের বিভিন্ন এলাকার অনেক শ্রমিক কাজ করে নিজেদের জীবিকা নির্বাহ করে আসছে। প্রতিষ্ঠানে উৎপাদিত পণ্য বিদেশে রপ্তানি করে বৈদেশিক মূদ্রা আয়ের মাধ্যমে দেশের অর্থনীতিতে অবদান রাখার চেষ্টা করছি। এলাকার কতিপয় লোক দীর্ঘদিন থেকেই আমার প্রতিষ্ঠানের স্বাভাবিক কার্যক্রমে নানাভাবে বাধা প্রদান করে আসছে। প্রতিবাদ করায় তারা প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের উপর বিভিন্ন সময় হামলার মত ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে। সর্বশেষ গত শনিবার তারা আবারো প্রতিষ্ঠানের প্রবেশ মুখ বন্ধ করে দেয়। এতে কর্মকর্তা-কর্মচারীরা বাধা দিলে তারা হামলা চালিয়ে ৩ জনকে গুরুতর আহত করে। এ সময় আমি এগিয়ে আসলে তারা আমার উপরও আক্রমন চালায়। প্রতিকার চেয়ে আমি নিজে বাদী হয়ে সীতাকুন্ড মডেল থানায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছি। ইতিমধ্যে হামলার মূলহোতাকে গ্রেফতার করেছে পুলিশ। আমি প্রশাসনের নিকট এ ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের জোর দাবি জানাচ্ছি।


আপনার মূল্যবান মতামত দিন: