ঢাকার প্রবেশমুখে চেকপোস্ট বসিয়ে বাসে তল্লাশি পুলিশের

খোরশেদ আলম, সাভার প্রতিনিধি | ২৮ অক্টোবর ২০২৩, ১৩:৫৩

ঢাকার প্রবেশমুখে চেকপোস্ট বসিয়ে বাসে তল্লাশি পুলিশের

ঢাকার রাজধানীতে আজ শীর্ষ বেশ কয়েকটি রাজনৈতিক দলের মহা সমাবেশ কে ঘিরে রাজধানীর বিভিন্ন প্রবেশ মুখে বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে যানবাহনে তল্লাশি করছে পুলিশ। নিয়মিত চেকপোস্টের অংশ হিসেবে এসব চেকপোস্ট পরিচালনা করা হচ্ছে বলে দাবি পুলিশের।

শনিবার (২৮ অক্টোবর) সকালে চোখে পড়ার মতো দেখা যাচ্ছে, আশুলিয়া থানার বাইপাইল এলাকায় চেকপোস্ট, ঢাকা- সাভার - নবীনগর বাইপাইল - চন্দ্রা মহাসড়কের রাজধানীর প্রবেশমুখ আমিনবাজারেও। টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের আশুলিয়া ও বিরুলিয়া এলাকায় গিয়ে পুলিশের । এসব চেকপোস্ট গতকাল শুরু হয়ে এখন পর্যন্ত চলছে। আমিনবাজারের চেকপোস্ট এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য যাত্রীবাহী সব ধরনের যানবাহন থামিয়ে তল্লাশি ও যাত্রীদের জিজ্ঞাসাবাদ করছেন।

এ সময় প্রাইভেটকার, হাইয়েস, দূরপাল্লার যানবাহনে তল্লাশি চালানো হয়। ধামরাই থেকে আমিনবাজার পর্যন্ত যাত্রীদের কমপক্ষে তিনটি চেকপোস্টের সম্মুখীন হতে হচ্ছে। এছাড়া হেঁটে যাওয়া পথচারীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। যদিও পুলিশ বলছে যাদের বিরুদ্ধে মামলা রয়েছে শুধু তাদেরই গ্রেপ্তার করা হচ্ছে। সকাল থেকে প্রায় শতাধিক যাত্রীকে আমিনবাজার আশুলিয়ার বাইপাইল থেকে বাসে সকাল ৭টায় মিরপুর অফিসের উদ্দেশ্য রওনা করেন কিছু অফিশিয়াল যাত্রী ।

তারা বলেন, সকাল ৭টায় বাসা থেকে বের হয়েছি। কিন্তু সড়কের চেকপোস্টের কারণে এখনও অফিসে পৌঁছাতে পারিনি। চেকপোস্টে তেমন সমস্যা নেই, তবে একটা একটা করে যানবাহনে তল্লাশি করতে সময় লাগছে। ফলে যানবাহনের পিছনে আরেকটা যানবাহনের সিরিয়াল জমে যানজটের সৃষ্টি হচ্ছে। আমরা সাধারণ যাত্রীদের ভোগান্তি পোহাতে হচ্ছে।

ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অবস) আব্দুল্লাহিল কাফি বলেন, আজ ঢাকায় রাজনৈতিক দলের সমাবেশ রয়েছে। সমাবেশ ঘিরে কেউ যাতে নাশকতাসহ বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে এজন্য আমরা চেকপোস্ট পরিচালনা করছি। আশুলিয়া, বিরুলিয়া ও আমিবাজারসহ সাভারেই তিনটি চেকপোস্ট কার্যক্রম চলমান রয়েছে। সন্দেহ হলেই করা হচ্ছে তল্লাশি।

চেকপোস্টে আটকের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, যাদের বিরুদ্ধে মামলা রয়েছে তাদের আমরা গ্রেপ্তার করছি। আর সন্দেহ হলে কিছু সময় হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আমরা এটাকে আটক বলবো না। তবে এখন পর্যন্ত কত জনকে আটক করা হয়েছে তার প্রকৃত সংখ্যা তিনি বলতে পারেননি।


আপনার মূল্যবান মতামত দিন: