টানা কর্মবিরতিতে খুলনার চিকিৎসকরা, স্থবির স্বাস্থ্যসেবা

সময় ট্রিবিউন ডেস্ক: | ৪ মার্চ ২০২৩, ০৩:০৪

ছবি: সংগৃহীত

খুলনায় চিকিৎসকের ওপর হামলার ঘটনার প্রতিবাদে তৃতীয় দিনের মতো চলছে কর্মবিরতি। এতে করে দূরদূরান্ত থেকে আসা রোগীরা চিকিৎসা নিতে না পেরে ক্ষুব্ধ হয়ে বাড়ি ফিরছেন। একই সঙ্গে প্রয়োজনীয় সেবা পাচ্ছেন না হাসপাতালে ভর্তি হওয়া রোগীরা।

বুধবার (১ মার্চ) ভোর ৬টা থেকে শুরু হওয়া চিকিৎসকদের কর্মবিরতিতে সরকারি হাসপাতাল ও বেসরকারি ক্লিনিকে চিকিৎসাসেবা কার্যক্রম ব্যহত হচ্ছে।

এদিকে চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহারের বিষয়ে আলোচনা করতে খুলনায় স্বাস্থ্য অধিদপ্তরের উচ্চপর্যায়ের ৭ সদস্যের একটি প্রতিনিধি দল পাঠানো হয়েছে বলে জানিয়েছেন বিএমএ সভাপতি ডা. শেখ বাহারুল আলম।

তিনি বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের পক্ষ থেকে ৭ সদস্যের একটি প্রতিনিধি দল খুলনার পথে রয়েছে। দুপুর আড়াইটার দিকে তারা আমাদের সঙ্গে বিএমএ ভবনে বসবেন। যারাই আমাদের সঙ্গে আলোচনা করতে চান আমরা তাদের সঙ্গে বসব। তবে আমাদের পূর্বঘোষিত কর্মসূচি অব্যাহত থাকবে।

জানা গেছে, শুক্রবার ঢাকার বিভিন্ন বিশেষজ্ঞ চিকিৎসক খুলনার বিভিন্ন ক্লিনিকে রোগী দেখেন। বৃহস্পতিবার রাতে কর্মবিরতিতে একাত্মতা পোষণ করে তারাও তাদের পূর্বনির্ধারিত অ্যাপয়েনমেন্ট বাতিল করেছেন। এছাড়া বৃহস্পতিবার কর্মবিরতি প্রত্যাহার হবে এমন ধারণা থেকে অনেক চিকিৎসক শুক্রবার ব্যক্তিগত চেম্বারের রোগীদের সিরিয়াল নিয়েছিলেন, সেগুলোও বাতিল করা হয়েছে।

এদিকে খুলনায় পুলিশ-চিকিৎসক দ্বন্দ্বের শান্তিপূর্ণ সমাধানের লক্ষ্যে সরকার তথা প্রশাসনকে ভূমিকা পালনের আহ্বান জানিয়েছেন খুলনা নাগরিক সমাজের নেতারা।


আপনার মূল্যবান মতামত দিন: