৫ দফা দাবিতে স্মারকলিপি দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা

রবিউল আউয়াল রবি, ময়মনসিংহ | ১৬ সেপ্টেম্বর ২০২২, ০৪:০৫

সংগৃহীত

জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়নসহ ৫ দফা দাবিতে ময়মনসিংহ জেলা ও সদর উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দিয়েছে।

বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহ জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকের কাছে এ স্মারকলিপি দেয় তারা। এর আগে গত সোমবার সকাল থেকে অর্ধদিবস কর্ম বিরতি পালন করে আসছিল কর্মকর্তা-কর্মচারিবৃন্দ। দাবি গুলো হচ্ছে- দূর্যোগ ব্যবস্থাপনা আইন- ২০১২ এর আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়ন। জেলা ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা ( ডিআরআরও) পদ আপগ্রেডশন। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) পদ আপগ্রেডশন। সচিবালয়ের ন্যায় দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মচারিদের পদনাম পরিবর্তন এবং দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সকল শূন্যপদ পদোন্নতি/চলতি দায়িত্ব/ নিয়োগের মাধ্যমে পূরণ করতে হবে।

এ বিষয়ে জেলা ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা ছানোয়ার হোসেন জানান, দূর্যোগ ব্যবস্থাপনা আইন- ২০১২ কার্যকর হয়েছে প্রায় এক যুগ আগে। অথচ এর আওতায় কর্মরত জেলা ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাদের (পিআইও) জনবলকাঠামো ও নিয়োগবিধি এখনো অনুমোদন হয়নি। পদ দু'টির আপগ্রেডেশন প্রস্তাবও পড়ে আছে মন্ত্রনালয়ে। ফলে ডিআরও এবং পিআইও'রা কাঙ্খিত আর্থিক সুবিধা পাচ্ছেন না।

অপরদিকে সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মনিরুল হক ফারুক রেজা বলেন, আমাদের যে ৫ টি দাবি রয়েছে সবগুলোই যৌক্তিক দাবী। আমরা চাই দ্রুতই আমাদের দাবিগুলো পূরণ করে জনগণের সেবা বৃদ্ধি করতে সরকার যথাযথ পদক্ষেপ গ্রহণ করবে। আজ শেষদিনের কর্মবিরতি শেষে দাবী আদায়ের লক্ষে ময়মনসিংহ জেলা প্রশাসকের মাধ্যমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।


আপনার মূল্যবান মতামত দিন: