নারায়ণগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষ, গুলি: নিহত ১

মোশতাক আহমেদ শাওন | ১ সেপ্টেম্বর ২০২২, ২৩:৪২

সংগৃহীত

নারায়ণগঞ্জ শহরের বিএনপি নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে একজন নিহত হয়েছে। তার নাম শাওন (২০)। তবে তিনি পুলিশের গুলিতে নিহত হয়েছেন কিনা জানা যায়নি। নিহত শাওন যুবদলের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। তার বাবার নাম শাহেদ আলী। বিএনপির নেতাদের দাবী, শাওন পুলিশের গুলিতে মারা গেছে।

নারায়ণগঞ্জ জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালে মরদেহ রাখা হয়েছে বলে নিশ্চিত করেছেন হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক নাজমুল হোসেন।

এদিকে সংঘর্ষে আহত হয়েছেন শতাধিক মানুষ।

জানা যায়, বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শোভাযাত্রা বের করতে গেলে বাধা দেয় পুলিশ। পুলিশ ও ডিবির সঙ্গে বিএনপির নেতাকর্মীদের ধস্তাধস্তির এক পর্যায়ে পুলিশ লাঠিচার্জ শুরু করে। বেধে যায় সংঘর্ষ। পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়ার সময় বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ করে ইটপাটকেল ছোড়ে। প্রতিউত্তরে পুলিশ মুহুমুহু টিয়ারসেল ও শর্টগানের গুলি ছোড়ে। এসময় আতঙ্ক ছড়িয়ে পড়ে শহরে। বন্ধ হয়ে সকল মার্কেট-বিপনী বিতান। থমকে যায় যানবাহন চলাচল। এ রিপোর্ট লেখা পর্যন্ত শহরের ২নং রেলগেট এলাকায় বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করছে। অপরদিকে রাবার বুলেট ও টিয়ার শেল ছুড়ছে পুলিশ।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে এ সংঘর্ষ শুরু হয়। বেলা ১২টা ১৫ মিনিট পর্যন্ত থেমে থেমে এই সংঘর্ষ চলছে।


আপনার মূল্যবান মতামত দিন: