খেলাধূলা এবং সংস্কৃতি চর্চায় সকলকে উৎসাহিত করতে হবে: এমপি মনু

সালে আহমেদ, ডেমরা (ঢাকা) | ২৪ জুলাই ২০২২, ০৯:১৮

সংগৃহীত

শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি খেলাধুলায় মনোযোগী হওয়ার আহ্বান জানিয়েছেন বীর মুক্তিযোদ্ধা কাজী মনিরুল ইসলাম এমপি।

গতকাল শনিবার মান্নান সরকারি প্রার্থমিক বিদ্যায়ল প্রাঙ্গনে ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০২২’ ডেমরা থানা পর্যায়ে ফাইনাল খেলা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে কেক কেটে খেলার উদ্বোধন করেন তিনি।

কাজী মনিরুল ইসলাম বলেন, বর্তমান সরকারের যুগোপযোগী শিক্ষাব্যবস্থা সর্বস্তরে বাস্তবায়নের জন্য শিক্ষক, অভিভাবকসহ সংশ্লিষ্ট সকলকে একসাথে কাজ করতে হবে। ভালো ফল অর্জনে শিক্ষকদের ফলপ্রসূ পাঠদানে আরো যত্নবান এবং শিক্ষার্থীদের লেখাপড়ায় আরো বেশি মনোযোগী হতে হবে।

মুক্তিযুদ্ধের চেতনাকে অন্তরে লালন করে এ দেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে হবে। তিনি বলেন, খেলাধূলা তাদের (শিক্ষার্থীদের) যেকোনো ধরনের ভুল পথে যাওয়া বন্ধ হওয়ার পাশাপাশি শারীরিক ও মানসিক স্বাস্থ্য বিকাশে সহায়ক হবে। কারণ, জাতি গঠনে এগুলো খুবই গুরুত্বপূর্ণ।

তিনি আরো বলেন, আজকে আমাদের বেশিরভাগ শিক্ষার্থীর সময় ফ্ল্যাটে মোবাইল, ল্যাপটপ এবং আইপ্যাড নিয়ে সময় কাটাচ্ছে। যা তাদের শারিরীক ও মানসিক স্বাস্থ্যের জন্য খুবই অমঙ্গলজনক। তাই শিক্ষার্থীদেরকে কিছু সময়ের জন্য হলেও বাহিরে গিয়ে মাঠে খেলাধূলা করা এবং দৌড়ঝাঁপ দেয়ার সুযোগ দানে অভিভাবকদের প্রতি আহ্বান জানান কাজী মনিরুল ইসলাম মুন।

তিনি বলেন, ঢাকা-৫ নির্বাচনী এলাকার সকল অভিভাবকদের প্রতি অনুরোধ জানাচ্ছি, আপনারা আপনাদের শিশুদের লেখাপড়ার পাশাপাশি খেলাধূলার প্রতিও মনোযোগী হবেন। তাহলে শিশুরা আর ভুল পথে যাবে না। তিনি বলেন, খেলাধূলা এবং সংস্কৃতি চর্চা একটি জাতির জন্য অপরিহার্য। এ কথা সবাইকে মনে রাখতে হবে আমাদের একেবারে ছোট শিশু থেকে সকলকে উৎসাহিত করতে হবে এবং সুযোগ সৃষ্টি করে দিতে হবে।

ডেমরা থানা শিক্ষা অফিসার কে এম সাইদা ইরানীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগ প্রাথমিক শিক্ষা উপ-পরিচালক আলেয়া ফেরদৌসী শিখা, সহকারী ঢাকা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: আলী আহসান ও ইশরাত নাসিমা হাবিব ও যাত্রাবাড়ি থানা আওয়ামী লীগের নেতা জিয়াউদ্দিন জিয়া, ৬৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের নেতা আশফাকুর রহমান ভুট্টাে, সাদ্দাম হোসেন ও যাত্রাবাড়ি থানা ছাত্রলীগের সভাপতি মো: আতিকুর রহমান খান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন ৬৪নং ওয়ার্ড আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য আবদুল আলিম খান ও ৬৪নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক এস এম সোহেল, গভর্নিং বডির সদস্যবৃন্দ, শিক্ষার্থী ও অভিভাবকরা।


আপনার মূল্যবান মতামত দিন: