পানি বন্দী ১ হাজার পরিবারে গণস্বাস্থ্যের খাদ্য সহায়তা

গবি প্রতিনিধি | ২ জুলাই ২০২২, ১০:৩২

ছবি: সময় ট্রিবিউন

সুনামগঞ্জে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম চলমান রেখেছে দেশের বেসরকারি সাহায্য সংস্থা গণস্বাস্থ্য কেন্দ্র। শুক্রবার (১ জুলাই) পানি বন্দী ১ হাজার পরিবারের মাঝে খাবার সরবরাহ করেছে গণস্বাস্থ্যের সেচ্ছাসেবীরা।

সংশ্লিষ্টরা জানান, ‘১৪তম দিনে বন্যার্ত পরিবারগুলোর মাঝে ১০ কেজি চাউল, ৩ কেজি আলু, ১ কেজি ডাউল, আধা কেজি লবণ, শুকনা মরিচ, সূপেয় পানি বিতরণ করা হয়।’

এ সময় উপস্থিত ছিলেন সিলেট সুনামগঞ্জ অঞ্চলের ত্রাণ কার্যক্রমের প্রধান সমন্বয়ক ডা. হালিমুর রেজা, পাগলা গণস্বাস্থ্য কেন্দ্রের পরিচালক জনাব আদুল আওয়াল, উপজেলা চেয়ারম্যান জবান ফারুক আহমেদ।

এছাড়াও শান্তিগঞ্জ উপজেলা সিলেন্ট এন্ড এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শফিনা আকতার সহ গণস্বাস্থ্য কেন্দ্রের কর্মকর্তা ও স্বেচ্ছাসেবকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সিলেটে ও সুনামগঞ্জের বন্যার্তদের মাঝে একশত টন খাদ্য বিতরণ কার্যক্রম শুরু হয় ১৭ জুন থেকে। এর মধ্যে সুনামগঞ্জ ও সিলেটের প্রায় ২০,০০০ পরিবারকে খাবার ও গৃহপালিত প্রাণীদের জন্য গো-খাদ্য বিতরণসহ পানিবন্দী মানুষের চিকিৎসার জন্য প্রায় ২৫ লক্ষ টাকার জরুরী ঔষধ ও স্বাস্থ্য সুরক্ষা উপকরণ বিতরণ করেছে গণস্বাস্থ্য কেন্দ্র। এছাড়াও সুনামগঞ্জের পাগলা গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালের ১০টি মেডিকেল ক্যাম্পে প্রায় ১ হাজার জনকে ফ্রি চিকিৎসা সেবা দেওয়া হয়। তাছাড়া বন্যা পরবর্তীতে কৃষি ও পুনর্বাসন প্রক্রিয়ায় সহযোগীতার হাত বাড়াবে গণস্বাস্থ্য।  



আপনার মূল্যবান মতামত দিন: