নরসিংদীতে বর্ণাঢ্য আয়োজনে বর্ষবরণ

সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী | ১৫ এপ্রিল ২০২২, ০৩:০৮

ছবিঃ সংগৃহীত

নরসিংদীতে মঙ্গল শোভাযাত্রাসহ বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বরণ করা হয়েছে নববর্ষ ১৪২৯ বঙ্গাব্দ। এই উপলক্ষ্যে উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করে জেলা প্রশাসন। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় নরসিংদী মোসলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়াম থেকে মঙ্গল শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে নরসিংদী শিল্পকলা একাডেমি প্রাঙ্গণের পলাশতলায় গিয়ে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হয়। শোভাযাত্রায় জেলার সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীরা অংশ নেয়।

লোকজ সংস্কৃতিকে ধারণ করে এবারের মঙ্গল শোভাযাত্রা সাজানো হয়েছে টেপা পুতুল, মাছ, ঘোড়া ও পাখির প্রতিকৃতি দিয়ে। এর বাইরেও শোভাযাত্রায় অংশ নেয়া হাজারো মানুষের হাতে ছিল বিভিন্ন রকমের পুতুল, মুখোশ ও বিভিন্ন রকমের রঙিন প্লেকার্ড। শোভাযাত্রাকে ঘিরে নিরাপত্তায় ছিল জেলা পুলিশ, র‍্যাব, আনসার, স্কাউট, বিএনসিসি সদস্যসহ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী।

বেলা সাড়ে ১১টায় নরসিংদী মোসলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়ামের পাশে মাসব্যাপী বৈশাখী মেলার উদ্বোধন করেন নরসিংদীর জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারফ খান। নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোস্তফা মনোয়ার এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদীর পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম, নরসিংদীর সিভিল সার্জন ডা. মো. নূরল ইসলাম, নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলী, প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া, সেক্টর কমান্ডার্স ফোরাম’৭১ নরসিংদী জেলার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালিব পাঠান ও নরসিংদী ইনডিপেনডেন্ট কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা।



আপনার মূল্যবান মতামত দিন:


জনপ্রিয় খবর