হোয়াটসঅ্যাপ থেকে যেভাবে টাকা ইনকাম করা যায়

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক | ১৬ নভেম্বর ২০২৩, ০৮:৩৩

হোয়াটসঅ্যাপ থেকে যেভাবে টাকা ইনকাম করা যায়

সোশ্যাল মিডিয়া ঘাঁটেন, কিন্তু তার সুযোগ-সুবিধা সম্পর্কে জানেন খুব মানুষই। অনেকে শুধু নিজের বা ব্যবসায়ের পোস্ট আপডেট ছাড়া আর তেমন কোন কাজের ব্যাপারে জানেন না। সামাজিক বিভিন্ন মাধ্যমে ব্যবহার করে ব্যবসায়ীর সংখ্যাও নেহাতই কম নয়।

তবে কোন মাধ্যমকে কিভাবে কাজে লাগানো যেতে পারে তা জানা অবশ্যই জরুরী। আজ আমরা হোয়াটসঅ্যাপ ব্যবহারের বিষয়ে জানবো।

যেভাবে হোয়াটসঅ্যাপের মাধ্যমে ইনকাম করা যায়:

অ্যাফিলিয়েট মার্কেটিং:

বিভিন্ন সংস্থার পণ্য বিক্রি করতে পারেন আপনি। যার বদলে সেই সংস্থা আপনাকে কমিশন দেবে। তাদের একটি নির্দিষ্ট পণ্যের লিঙ্ক, ছবি সমেত হোয়াটসঅ্যাপ স্টেটাসে দিতে পারেন। আপনার হোয়াটসঅ্যাপ কন্টাক্টস যদি বেশি হয় তাহলে আয়ের সম্ভাবনা বাড়তে পারে। ওই পণ্যের বিস্তারিত বিবরণ দিতে পারেন স্টেটাস, যাতে গ্রাহকদের কাছে পর্যাপ্ত তথ্য থাকে।

নিয়মিত এই কৌশল মেনে চললে মাস শেষে একটি ভালো কমিশন পেতে পারেন আপনি। এই মুহূর্তে Affiliate Marketing-এর সবচেয়ে বড় উদাহরণ হল Amazon। এছাড়াও অনলাইনে বিভিন্ন প্ল্যাটফর্ম রয়েছে যাদের সঙ্গে পার্টনারশিপে তাদের পণ্য বিক্রি করতে পারেন হোয়াটসঅ্যাপ স্টেটাসে।

পিপিডি নেটওয়ার্ক:

PPD কথার অর্থ হল পে পার ডাউনলোড। আপনার আপলোড করা ফাইল যদি তারা ডাউনলোড করে, তার বদলে আপনি কমিশন পাবেন। এই মুহূর্তে বহু PPD ওয়েবসাইট রয়েছে যেখান থেকে এই ফাইল নিতে পারেন। Openload ওয়েবসাইট এই মুহূর্তে সবথেকে বেশি টাকা পেমেন্ট করে। এবং সাইন আপ প্রক্রিয়াও বেশ সহজ।

প্রোমোটিং অ্যাপস:

স্মার্টফোনে প্রত্যেকটি বিষয়ের নির্দিষ্ট অ্যাপ রয়েছে। এই ধরনেরই বিভিন্ন অ্যাপ হোয়াটসঅ্যাপ চ্যানেল বা স্টেটাসের মাধ্যমে প্রচার করতে পারেন। যত বিশ্বাসযোগ্য এবং কার্যকরী অ্যাপ শেয়ার করবেন, ততই আয়ের সম্ভাবনা বাড়বে। এই উপায়ে খুব বেশি না হলেও মোবাইলের খরচ, যেমন রিচার্জ, বিল পেমেন্টের খরচ উঠে আসবে খুব সহজেই।

ইউআরএল শর্টনার:

ইন্টারনেটে ছড়িয়ে রয়েছে হাজার হাজার আর্টিকেল, কনটেন্ট এবং অ্যাড। হোয়াটসঅ্যাপে সেই দরকারি কনটেন্ট শেয়ার করে ভালো আয় করতে পারেন। মূলত, এই ধরনের কনটেন্টগুলোর একটি URL লিঙ্ক থাকে যা আপনি ছোট করতে পারেন এবং সেই পরিষেবা দিয়ে টাকা আয় করতে পারবেন। এমনই একটি ওয়েবসাইট হল Short.st যেখানে বিভিন্ন URL লিঙ্ক সংক্ষিপ্ত করা যায়।

আপনি যখনই আকর্ষণীয়, মজাদার ভাইরাল ভিডিয়ো, খবর, আর্টিকেলের লিঙ্ক পাবেন সেটি সংক্ষিপ্ত করে হোয়াটসঅ্যাপে শেয়ার করুন। যত বেশি মানুষ তাতে ক্লিক করবে তত বেশি আয় হবে আপনার।


আপনার মূল্যবান মতামত দিন: