বেপরোয়া গতিতে ক্ষমতায় আওয়ামী লুটেরা সরকার : রিজভী

সময় ট্রিবিউন | ১৭ নভেম্বর ২০২১, ০৭:৫৭

ছবিঃ সংগৃহীত

দুর্নীতি আর লুটপাটের এত বীভৎস বহিঃপ্রকাশ বিশ্বের আর কোথাও দেখা যায়নি। বেপরোয়া গতিতে হরিলুট ও দুর্নীতি করার জন্যই ভোটারদের বন্দি করে জবরদস্তিমূলকভাবে ক্ষমতায় থাকতে চাচ্ছে আওয়ামী লুটেরা সরকার।

সোমবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী সহিংসতার দুষ্টুচক্রে আইনের শাসন, ন্যায়বিচার, মানুষের মানবিক মর্যাদা তথা গণতান্ত্রিক অধিকার এখন ধুলোয় লুটোপুটি করছে। দেশের জনগণের কাছে এক মূর্তিমান আতঙ্কের নাম শেখ হাসিনা। এ অবস্থা থেকে পরিত্রাণ পেতে আওয়ামী নাৎসি সরকারের বিরুদ্ধে ‘ডাইরেক্ট অ্যাকশনে’ অবতীর্ণ হতে হবে।

তিনি জানান, কেরোসিন, ডিজেল, এলপিজি গ্যাস ও যানবাহনের ভাড়া বাড়ানোসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতিতে প্রতিবাদ জানাতে এরইমধ্যে নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী, বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠন প্রচারপত্র বিতরণ কর্মসূচির অংশ হিসেবে আজ দেশব্যাপী বিএনপির উদ্যোগে প্রচারপত্র বিতরণ কর্মসূচি শুরু হয়। কর্মসূচি চলাকালে দেশের বিভিন্ন স্থান তথা জেলা সদরসহ হাট-বাজারে পুলিশ ব্যাপকভাবে বাধা দেয়।

রিজভী বলেন, দেশে চাল-ডাল-নুন-তেল-পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় সবকিছুর মূল্য জনগণের ক্রয় ক্ষমতার বাইরে। নিত্যপণ্যের দাম অস্বাভাবিক বৃদ্ধি এবং গণপরিবহণে ভাড়া বৃদ্ধিতে জনজীবনে নাভিশ্বাস উঠেছে। আর কোটি কোটি টাকা খরচ করে বিদেশে গিয়ে শেখ হাসিনা কথিত উন্নয়নের গল্প শোনাচ্ছেন। আপনি (শেখ হাসিনা) দেশে ফিরেই আবারও আইনশৃঙ্খলা বাহিনীর ওপর নির্ভর করে জনগণের মতামতকে তোয়াক্কা না করে নির্মম দুঃশাসন শুরু করেছেন। গণতন্ত্রকে সমাধিস্থ করে সব নাগরিক স্বাধীনতাকে সমূলে উৎপাটন করে আদিম বর্বর শাসনের এক নির্মম ও ভয়ানক দৃষ্টান্ত স্থাপন করেছেন শেখ হাসিনা।


আপনার মূল্যবান মতামত দিন: