তারা জনগণের শত্রু, তাদের পতন হবেই : রিজভী

সময় ট্রিবিউন | ২৯ অক্টোবর ২০২১, ০৩:৪২

ছবিঃ সংগৃহীত

পেঁয়াজের দাম, মরিচের দাম, চালের দাম, তেলের দাম যতই বাড়ুক এ সরকারের তাতে কি যায় আসে? যারা দাম বাড়িয়েছে তারা বাজার সিন্ডিকেটের মাধ্যমে লুটপাটের মাধ্যমে বিশ্বের উন্নত দেশে বাড়িঘর করছে। বাংলাদেশের নিম্ন মধ্যম আয়ের মানুষ বাঁচল না মরল তাতে তো তাদের কিছু যায় আসে না। এক লাফে সয়াবিন তেলের দাম সাত টাকা বেড়েছে। পৃথিবীর অন্য কোনো দেশের এক লাফে তেলের দাম সাত টাকা বাড়া অসম্ভব ব্যাপার। কিন্তু এ দেশে সম্ভব, কে এর প্রতিবাদ করবে?

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত চাল-ডাল-তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি ও শ্রমজীবী মানুষের ভোগান্তির প্রতিবাদে মানববন্ধনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এসব কথা বলেন। 

রুহুল কবির রিজভী বলেন, এ দেশে চালের দাম বেশি, সয়াবিন তেলের দাম বেশি, গ্যাসের দাম বৃদ্ধি করা হয়েছে, বৃদ্ধি পেয়েছে সুপেয় পানির দামও। মানুষ ক্ষুব্ধ তাই একটি ঘটনা ঘটাও, মানুষের দৃষ্টি অন্যদিকে থাকবে। যে কারণে তোমরা কুমিল্লা-নোয়াখালীর দিকে তাকাও, দৃষ্টি ওইদিকে থাকবে। তোমরা দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে কথা বলো না। এটাই হচ্ছে শেখ হাসিনা এবং আওয়ামী লীগের কৌশল।

ভয়ঙ্কর পরিস্থিতির একটি দেশে আমরা বাস করছি উল্লেখ করে রিজভী বলেন, আমাকে অনেকেই বলেছে পুলিশ বিএনপির নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে আইডি কার্ড চাইছে, ব্যবসায়িক লাইসেন্সসহ অন্যান্য সার্টিফিকেট চাইছে। এটার কারণ বিএনপির নেতাকর্মীদের ভয় দেখানো। কিন্তু আপনাদের কোনো লাভ হবে না। যারা অত্যাচারী, মানুষের ওপর নির্মমতা দেখায় তারা ইতিহাসে টিকে থাকেনি। তারা জনগণের শত্রু, তাদের পতন হবেই এবং সত্যের জয় হবেই।


আপনার মূল্যবান মতামত দিন: