খালেদা জিয়া দেশ স্বাধীন করেছে: ফখরুল

সময় ট্রিবিউন | ২৬ মার্চ ২০২২, ০৫:৫৩

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতাসীন সরকার স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে মুক্তিযুদ্ধ নয়, এক ব্যক্তির জন্মশতবার্ষিকীকে প্রাধান্য দিয়েছে। যারা সেদিন মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন প্রবাসী সরকার, এমএজি ওসমানির মতোদের ক'বার নাম উচ্চারণ করা হয়েছে, সেক্টর কমান্ডারদের নাম ক'বার নেওয়া হয়েছে, তাজউদ্দিন আহমেদের নাম ক'বার উচ্চারণ করা হয়েছে? স্বাধীনতা যুদ্ধ কোথায় গেলো? এখানে একজন ব্যক্তির ব্যাপারটাই সবসময়ে সামনে এসেছে।

শুক্রবার (২৫ মার্চ) সামনেগুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব অভিযোগ করেন।

এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের একটা রসায়ন আছে। ফার্সীদের বলা হয় আনচু ডিজাবেস্ট মানে আমি ছাড়া আর কেউ নেই। এটাই সমস্যা তাদের।

খালেদা জিয়াকে নিয়ে মির্জা ফখরুল বলেন, দেশে প্রথম নারী মুক্তিযোদ্ধা কেউ যদি থাকে তিনি হচ্ছেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া। তাকে আজকে মিথ্যা মামলায় বন্দি করে রাখা হয়েছে। ৪০ বছর ধরে যিনি গণতন্ত্রের জন্য সংগ্রাম করলেন তাকে আজকে এই সরকার আটক করে রেখেছে। অসুস্থবস্থায় তাকে চিকিৎসার সুযোগ দিচ্ছে না তারা।


আপনার মূল্যবান মতামত দিন: