পদ্মা সেতুর পিলারে আবারও ফেরির ধাক্কা: থানায় জিডি

সময় ট্রিবিউন | ১০ আগষ্ট ২০২১, ১৮:৪৯

গতকাল সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটের দিকে মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে ছেড়ে আসা রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে সজোরে আঘাত করলে পিলারের পাইল ক্যাপ ক্ষতিগ্রস্ত হয়-ছবি সংগৃহীত

পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে রো রো ফেরি ‘বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর’র ধাক্কার ঘটনায় সাধারণ ডায়েরি (জিডি) করেছে পদ্মা সেতু কর্তৃপক্ষ।

গতকাল সোমবার রাতে পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আবদুর কাদের মুন্সিগঞ্জের লৌহজং থানায় এ জিডি করেন। জিডি নম্বর ৩৬৮।

মঙ্গলবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন তদন্ত কর্মকর্তা ও মাওয়া নৌ-পুলিশ স্টেশনের অফিসার ইনচার্জ সিরাজুল কবীর।

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী স্বাক্ষরিত জিডিতে বলা হয়, ৯ জুলাই সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটের দিকে মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে ছেড়ে আসা রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে সজোরে আঘাত করে। এতে পিলারের পাইল ক্যাপ ক্ষতিগ্রস্ত হয়।

এ ছাড়া, ফেরিটির ইঞ্জিন সাইটের বডি ফেটে যায়। ফেরিতে থাকা বেশ কয়েকটি যানবাহন উল্টে গিয়ে ক্ষতিগ্রস্ত হয়। এর আগেও একাধিকবার বিআইডব্লিউটিসি'র ফেরি সেতুর পিলারে কয়েকবার আঘাত করেছে। এ বিষয়ে বেশ কয়েকবার বিআইডব্লিউটিসি এবং সংশ্লিষ্টদের মৌখিক ও লিখিতভাবে সাবধানতার সঙ্গে ফেরি চালানোর জন্য অনুরোধও করা হয়। এ ঘটনা বারংবার ঘটায় সেতুর নিরাপত্তা মারাত্মকভাবে বিঘ্নিত হচ্ছে। তাছাড়া ফেরি যানটি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত ও অসংখ্য প্রাণঘাতীর ঘটনাও ঘটতে পারে।

জিডিতে বলা হয়, ফেরিটির ফিটনেস ছিল কিনা, চালকের যথাযথা যোগ্যতা, শারীরিকভাবে অসুস্থতা, অবহেলা, অদক্ষতা ছিল কিনা তদন্ত করে দেখা প্রয়োজন। এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা যাচ্ছে।

এর আগে, গত ২৩ জুলাই পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের পাইল ক্যাপ ক্ষতিগ্রস্তের ঘটনায় মাদারীপুরের শিবচর থানায় জিডি করেছিল সেতু কর্তৃপক্ষ।


আপনার মূল্যবান মতামত দিন: