ব্যবহৃত কনডম জলে ধুয়ে ফের প্যাকেটজাত করে বিক্রি

সময় ট্রিবিউন | ২২ ডিসেম্বর ২০২১, ০০:০৪

ছবিঃ সংগৃহীত

একবার ব্যবহার করা কনডম, সেগুলিই জলে ফুটিয়ে নিয়ে ফের প্যাকেটে ভরে চলছিল বিক্রি।ছোটখাটো ব্যবসা নয়, অভিযান চালিয়ে ভিয়েতনামের পুলিশ প্রায় সাড়ে তিন লক্ষ বিক্রয়ের জন্য প্যাকেট করা ব্যবহৃত কন্ডোম বাজেয়াপ্ত করেছে।

অবাক করা জালিয়াতি। এই জালিয়াতির সঙ্গে জড়িত অভিযোগে দুষ্কৃতীদের একটি গ্যাংকে আটক করেছে পুলিশ। আর তাতেই চোখ কপালে ওঠে পুলিশের।

ভিয়েতনামের সরকারি টিভি চ্যানেল ভিটিভি জানিয়েছে, পুলিশ হানা দিলে একটি গুদাম ঘর থেকে প্রচুর পরিমাণে ফের বিক্রির জন্য তৈরি ব্যবহার করা কনডম পাওয়া গিয়েছে। ভিয়েতনামের দক্ষিণ বিন দুয়ং প্রদেশের ওই গুদাম ঘরে

বড় বড় ব্যাগে ভরা ছিল ওই সব কনডম। কয়েক ডজন বড় ব্যাগ বাজেয়াপ্ত করেছে পুলিশ।

বিন দুয়ং পুলিশ জানিয়েছে, বাজেয়াপ্ত করা হয়েছে মোট ৩৬০ কেজি কনডম। কিন্তু, ব্যবহৃত কন্ডোমকে কীকরে তারা আবার নতুনের মতো করে তুলত? পুলিশি অভিযানে আটক এক মহিলা জানিয়েছেন,

প্রথমে তারা ব্যবহৃত কনডম গুলো জলে সিদ্ধ করে শুকিয়ে নিত। তারপর শুকনো কন্ডোমগুলিকে একটি কাঠের তৈরি পুরুষাঙ্গ ব্যবহার করে ফের আগের মতো গোটানো হতো। তারপর সেগুলি প্যাক করা হতো।

এই ধরনের কনডম শুধু কি ভিয়েতনামেই বিক্রি হয় নাকি অন্য দেশেও পাঠানো হয়? তদন্ত শুরু করেছে পুলিশ। একই সঙ্গে খোঁজ নেওয়া হচ্ছে, এর সঙ্গে কোনও আন্তর্জাতিক চক্র জড়িত রয়েছে কিনা। এর জন্য তিনি প্রতি কেজিতে ০.১৭ ডলার করে পান।


আপনার মূল্যবান মতামত দিন: