দক্ষিণ আফ্রিকার ভ্রমণ নিষেধাজ্ঞা নিরসনে কাজ করছে যুক্তরাজ্য

সময় ট্রিবিউন | ২৭ নভেম্বর ২০২১, ১৪:২৬

ছবিঃ টুইটার

সম্প্রতি করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট শনাক্ত হওয়ার পর থেকে দক্ষিন আফ্রিকা থেকে যুক্তরাজ্যে ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করে যুক্তরাজ্য। বন্ধ করে দেওয়া হয় বিমানের সকল ফ্লাইট। দক্ষিণ আফ্রিকা বলেছে যে ভ্রমণ নিষেধাজ্ঞা অযৌক্তিক, এবং ব্রিটেনের পক্ষ থেকে বিমান নিষেধাজ্ঞা জারির আগে দক্ষিণ আফ্রিকাকে কোন প্রকার সতর্ক করা বা জানানো হয়নি।

দক্ষিণ আফ্রিকার অসন্তোষের পর ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন দক্ষিণ আফ্রিকার রাষ্ট্রপতি সিরিল রামাফোসার সাথে কথা বলেছেন। জনসন বলেন, একটি নতুন করোনভাইরাসের ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার কারণে ব্রিটেন দক্ষিণ আফ্রিকা থেকে ফ্লাইট সাময়িক বন্ধ করার পর তিনি আবারও আন্তর্জাতিক ভ্রমণ পুনরায় চালু করার জন্য কাজ করছেন। খুব শীঘ্রই আবার সকল ফ্লাইট চালু হবে।

প্রধানমন্ত্রী বরিস জনসন আজ বিকেলে দক্ষিণ আফ্রিকার রাষ্ট্রপতি সিরিল রামাফোসার সাথে কথা বলেছেন। তারা নতুন COVID-19 ভ্যারিয়েন্ট দ্বারা বিশ্বব্যাপী উদ্ভূত চ্যালেঞ্জগুলি এবং এটি মোকাবেলা করতে এবং আন্তর্জাতিক ভ্রমণ পুনরায় চালু করার উপায়গুলি নিয়ে আলোচনা করেছে।

এছাড়াও ব্রিটেন প্রধানমন্ত্রী দক্ষিণ আফ্রিকার দ্রুত জিনোমিক সিকোয়েন্সিং ও এটির তথ্য বিশ্বব্যাপী প্রকাশ করা এবং নেতৃত্বের প্রশংসা করেছেন।



আপনার মূল্যবান মতামত দিন: