ঘুষ নেওয়ায় আটক ভারতীয় কোচ

সময় ট্রিবিউন | ৯ অক্টোবর ২০২১, ১৮:৪৫

ছবিঃ সংগৃহীত

ঘুষ নেওয়ার অভিযোগে আটক হয়েছেন ভারতীয় কোচ কুলবীর রাওয়াত। আইপিএল ও স্থানীয় ক্রিকেটে সুযোগ করে দেওয়ার আশ্বাসে রাজ্য ক্রিকেটারসহ একাধিক ব্যক্তির কাছ থেকে ঘুষ নিয়েছেন বলে অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

অভিযোগের পর আটক হয়েছেন রাওয়াত, জেরার মুখে তিনি বলেছেন বিকাশ প্রধান নামে এক ব্যক্তির কথা উল্লেখ করেছেন, যিনি সিকিম ক্রিকেট সংস্থার নির্বাচক। বিকাশকে নোটিশ পাঠিয়ে তদন্তে যোগ দেওয়ার নির্দেশ দিতে পারেন তদন্তকারীরা।

তদন্তকারীরা বলছেন, কুলবীর রাওয়ত এবং আশুতোষ বোরা নামে এক ব্যক্তির বার্তা চালাচালির খোঁজ পেয়েছেন তারা। সেই সূত্র ধরেই কর্তাদের এ ধরনের কাজের সন্ধানে এগুতে থাকে তদন্তকারীরা। জানা গেছে, উত্তরপ্রদেশ ক্রিকেট সংস্থার সহসভাপতি মাহিম বার্মা, নির্বাচক আকরাম খান এবং উত্তরাখন্ড ক্রিকেট সংস্থার সিইও আমান এই চক্রের সঙ্গে যুক্ত। রাওয়াত জানিয়েছেন, উত্তরপ্রদেশ এবং উত্তরাখন্ডের ক্রিকেটারদের নির্বাচনে একাধিকবার জড়িত ছিলেন তিনি।

এরই মধ্যে পুলিশও রাওয়াতকে তদন্তে সক্রীয়ভাবে অংশ নিতে বলেছে। না হলে হিতে বিপরীত অবস্থা চলে আসতে পারে কুলবীরের জন্য। এ অবস্থায় সব কিছুই নির্ভর করছে তার জবানের ওপর।

পুলিশ বলেছে, উপরোক্ত ব্যক্তিরা ঘুষ গ্রহণ সংক্রান্ত কাজে যুক্ত ছিলেন। এখন শুধু প্রমাণের অপেক্ষা। সব কিছু স্বীকার করে নিলে শাস্তি কমতে পারে রাওয়াত ও তার সহযোগিদের। সেটা না করে তদন্তে অসহযোগিতা করলে এবং তদন্তকারীরা সেই সব অভিযোগের প্রমাণ পেলে শাস্তির পরিমাণ বাড়বে বৈ কমবে না।


আপনার মূল্যবান মতামত দিন: