আফগানিস্তানে ইউক্রেনের বিমান ছিনতাই

সময় ট্রিবিউন | ২৪ আগষ্ট ২০২১, ২১:২৫

ছবি: ইন্টারনেট

আফগানিস্তান থেকে ইউক্রেনের একটি যাত্রিবাহী বিমান ছিনতাই করে ইরানের দিকে নিয়ে গেছে কিছু অস্ত্রধারী। বিমানটি কারা ছিনতাই করেছে তা এখনো জানা যায়নি। খবর: জিও নিউজ।

ইউক্রেনের ডেপুটি পররাষ্ট্র মন্ত্রী ইয়েভজেনি ইয়েনিন মঙ্গলবার সংবাদ মাধ্যমেকে বলেন, আফগানিস্তানে আটকে পড়া ইউক্রেনের নাগরিকদের উদ্ধারের জন্য পাঠানো আমাদের একটি বিমান ছিনতাই হয়ে গেছে।

রাশিয়ার টাস নিউজ এজেন্সিকে তিনি বলেন, "আমাদের বিমানটি গত রবিবার ছিনতাই করা হয়। মঙ্গলবার বিমানটি আমাদের কাছ থেকে বস্তুত চুরি করা হয়। এরপর বিমানটিকে ইরানের দিকে নিয়ে যায় ছিনতাইকারীরা। আমাদের পরবর্তী উদ্ধার প্রচেষ্টাও সফল হয়নি। কারণ আমাদের লোকরা সময় মতো বিমান বন্দরে এসে পৌঁছাতে পারেননি।"

ছিনতাই হওয়া বিমানটির ভাগ্যে কী ঘটেছে তা এখনো জানা যায়নি। এছাড়া ইউক্রেন বিমানটি ফিরে পেতে কোনো পদক্ষেপ নেবে কিনা বা কাবুলে আটকে পড়া নাগরিকদের কীভাবে ইউক্রেনে ফিরিয়ে নিয়ে যাওয়া হবে সে সম্পর্কেও কিছু জানাতে পারেননি ইউক্রেনের ডেপুটি পররাষ্ট্র মন্ত্রী।

তবে, ইরানের বিমান কর্তৃপক্ষ এমন কোনো বিমান ছিনতাইয়ের ঘটনা স্বীকার করেনি। ইরান জানিয়েছে, তারা এমন কোনো বিমান তাদের আকাশ সীমায় ঢুকতে দেখেনি।

 



আপনার মূল্যবান মতামত দিন: