ভ্যাক্সিনের দ্বিতীয় ডোজ নিয়েছেন পুতিন

সময় ট্রিবিউন | ১৫ এপ্রিল ২০২১, ০৭:৫৪

ভ্লাদিমির পুতিন

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বুধবার দেশে তৈরি করোনা ভ্যাক্সিনের দ্বিতীয় ডোজ নিয়েছেন। সরকারি বিবৃতি অনুযায়ী দেশের সাধারণ জনগণকে ‘টিকা নেওয়ার জন্য অনুপ্রাণিত করতে’ পুতিন টিকা নিয়েছেন বলা হয়। তবে তিনি কোন টিকা নিচ্ছেন তা জানানো হয়নি।

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদন অনুযায়ী বুধবার টেলিভিশনে সম্প্রচারিত এক বৈঠকে পুতিন বলেন, ‘এই কক্ষে প্রবেশের আগে আমি আপনাদেরকে এই মুহূর্তে জানাতে চাই, আমি ইতোমধ্যে টিকার (করোনাভাইরাস) দ্বিতীয় ডোজও নিয়েছি।’

রুশ প্রেসিডেন্ট আরও বলেন, ‘আমার ধারনা আপনারা নিজের আপনাদের প্রিয়জনদের যত্ন নিতে চান। আপনরা যদি এটা মন থেকে চেয়ে থাকেন তাহলে আপনাদেরকেও আমার মতো টিকা নিতে হবে এবং অনুসরণ করতে হবে আমার উদাহরণ।’
গত ২৩ মার্চ অনানু্ষ্ঠানিকভাবে করোনা টিকার প্রথম ডোজ নেন ৬৮ বছর বয়সী পুতিন। তবে তাকে রাশিয়ার তৈরি তিন করোনা টিকা স্পুটনিক-৫, এপিভ্যাককরোনা কিংবা কোভিভ্যাকের মধ্যে কোনটি দেওয়া হয়েছে ক্রেমলিনের পক্ষ থেকে তা জানানো হয়নি।

মার্চের শেষ দিনে পুতিন সব রাশিয়ানকে টিকা নেওয়ার আহ্বান জানান। এ সময় তিনি বলেন, করোনার বিস্তার ঠেকাতে দেশে যেসব বিধিনিষেধ আরোপ করা হয়েছে, যদি ৭০ শতাংশ মানুষের টিকা নেওয়া হয়ে যায় তাহলে সেসব বিধিনিষেধ তুলে নেওয়া সম্ভব।


আপনার মূল্যবান মতামত দিন: