গাজার আল শিফা হাসপাতালের পরিচালককে গ্রেপ্তার করেছে ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক | ২৩ নভেম্বর ২০২৩, ২০:১৪

গাজার আল শিফা হাসপাতালের পরিচালককে গ্রেপ্তার করেছে ইসরায়েল

ইসরায়েলি সামরিক বাহিনী বৃহস্পতিবার গাজার শিফা হাসপাতালের পরিচালক এবং হাসপাতালের বেশ কয়েকজন চিকিৎসককে গ্রেপ্তার করেছে। ইসরায়েলি গণমাধ্যম কেএএন জানিয়েছে, একটি ইসরায়েলি সূত্রও গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক মুখপাত্র জানিয়েছেন, আল-শিফা হাসপাতালের পরিচালক আবু সালমিয়া অন্যান্য চিকিৎসকদের সঙ্গে উত্তর গাজা উপত্যকা থেকে দক্ষিণে যাচ্ছিলেন। ওই সময় তাদের গ্রেপ্তার করা হয়।

ইসরায়েলি সম্প্রচার মাধ্যম কান জানিয়েছে, আবু সালমিয়াকে গ্রেপ্তারের পর ইসরায়েলি গোয়েন্দা সংস্থা শিন বেট তাকে জিজ্ঞাসাবাদ করেছে।

হামাস হাসপাতালের পরিচালকের গ্রেপ্তারের নিন্দা জানিয়ে বলেছে, আমরা ইসরায়েলের এই পদক্ষেপকে ‘ঘৃণ্য’ ছাড়া আর কিছু হিসেবে দেখছি না। মানবিকতা ও নৈতিকতার অভাব রয়েছে। এটি আন্তর্জাতিক নিয়ম ও সনদেরও সুস্পষ্ট লঙ্ঘন। যুদ্ধের সময়ও চিকিৎসা কর্মীদের যাতে কখনও ক্ষতি না হয় তা নিশ্চিত করার বাধ্যবাধকতা রয়েছে।


হামাস আরও বলেছে, আমরা আন্তর্জাতিক রেড ক্রস কমিটি এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থাসহ (ডাব্লুএইচও) আন্তর্জাতিক সংস্থাগুলির প্রতি তার মুক্তির জন্য ইসরায়েলি দখলদার সেনাবাহিনীর ওপর চাপ প্রয়োগের আহ্বান জানাচ্ছি ।



আপনার মূল্যবান মতামত দিন: