জর্ডান সীমান্তে ভূপাতিত ড্রোনটি ইরানের: নেতানিয়াহু

সময় ট্রিবিউন | ২১ মে ২০২১, ০৪:৫৬

ছবি: ইন্টারনেট

জর্ডান সীমান্ত দিয়ে ইসরাইলের উত্তরাঞ্চলের প্রবেশপথে যে সশস্ত্র ড্রোনটি সেনবাহিনী ধ্বংস করেছিল, তা সিরিয়া থেকে ইরান পাঠিয়েছিল বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহু।

বৃহস্পতিবার (২০ মে) জেরুজালেমে জার্মান পররাষ্ট্রমন্ত্রী হেইকো মাসের সঙ্গে এক দ্বি-পাক্ষিক বৈঠকে নেতানিয়াহু এ ব্যাপারে কথা বলেন।

এর আগে, মঙ্গলবার (১৮ মে) ইসরাইলের যুদ্ধ মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছিল, সকালে জর্ডান সীমান্ত দিয়ে একটি ড্রোন প্রবেশ করার সময় সেটিকে ভূপাতিত করা হয়েছে। ড্রোনটি বেইত শাউন এলাকার দিকে যাচ্ছিল। তারপর সেনাবাহিনী ড্রোনটির ধ্বংসাবশেষ পরীক্ষা করে দেখলেও, ড্রোনটি কারা পাঠিয়েছে সে ব্যাপারে তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি।

এদিকে, জার্মান পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলাপকালে বেনজামিন নেতানিয়াহু তাকে জানান ইসরাইল কিভাবে একইসঙ্গে বহু শত্রুর মোকাবিলা করছে।

এসময় ইসরাইলের প্রধানমন্ত্রী বলেন, গাজায় যে সন্ত্রাসবাদী আস্তানা তৈরি হয়েছে, তার পেছনে মধ্যপ্রাচ্যের প্রত্যক্ষ মদত রয়েছে। বিশেষতঃ ইরান গাজার উগ্রপন্থি গোষ্ঠীগুলোকে আর্থিক এবং সামরিকভাবে সহায়তা করছে।

অন্যদিকে, সপ্তাহের শুরুতে ইরানের কুদস ফোর্সের কমান্ডারকে পক্ষ থেকে হামাসের কাশেম ব্রিগ্রেডকে সহায়তার করার কথা জানিয়ে লেখা একটি চিঠি প্রকাশ করেছিল স্থানীয় খবর অনলাইন।

অপরদিকে, জার্মান পররাষ্ট্রমন্ত্রী হেইকো মাস জেরুজালেম পোস্টকে জানিয়েছেন, যুক্তরাষ্ট্র-মিশরসহ উদ্যোগী পক্ষগুলোর হয়ে জেরুজালেমে তিনি যুদ্ধবিরতি নিয়ে যে আলোচনা চালিয়ে যাচ্ছেন, তা অচিরেই সফল হলো।
সারাবাংলা/একেএম



আপনার মূল্যবান মতামত দিন: