ব্রাজিলে বিমান বিধ্বস্ত হয়ে শিশুসহ ১২ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | ৩০ অক্টোবর ২০২৩, ০৯:৩১

ব্রাজিলে বিমান বিধ্বস্ত হয়ে শিশুসহ ১২ জনের মৃত্যু

ব্রাজিলের উত্তর-পশ্চিমাঞ্চলীয় রাজ্য একরে একটি ছোট বিমান বিধ্বস্ত হয়ে এক শিশুসহ অন্তত ১২ জনের মৃত্যু হয়েছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

দুই মাসেরও কম সময়ের মধ্যে এ নিয়ে ব্রাজিলে দ্বিতীয়বারের মতো কোনো বিমান বিধ্বস্ত হলো। স্থানীয় সময় রোববার (২৯ অক্টোবর) অ্যাক্রের প্রাদেশিক সরকারের এক বিবৃতিতে বলা হয়েছে, একক ইঞ্জিনের সেসনা ক্যারাভান এই বিমানটি রিও ব্র্যাঙ্কো বিমানবন্দরের কাছে বিধ্বস্ত হয়। বিধ্বস্ত বিমানটি ব্রাজিলের অ্যামাজোনাস প্রদেশের পার্শ্ববর্তী ছোট শহর এনভিরার দিকে যাচ্ছিল। খবর এএফপি ও আল-জাজিরার।

প্রাদেশিক সরকার বলছে, বিমান দুর্ঘটনায় ১০ জন যাত্রী ও সেই সঙ্গে পাইলট ও কো-পাইলট সবাই ঘটনাস্থলে নিহত হন। আর ১০ যাত্রীর মধ্যে নয়জন প্রাপ্তবয়স্ক ও অন্যজন শিশু। দুর্ঘটনার বিষয়টি তদন্ত করা হবে বলেও ঘোষণা দেওয়া হয়েছে। যদিও নিহত যাত্রীদের জাতীয়তা কী সেটি এখনও স্পষ্ট নয়।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়, বিধ্বস্ত হওয়ার পর ওই বিমানে আগুন ধরে যায় এবং সেটি পেরু ও বলিভিয়ার সীমান্তবর্তী ব্রাজিলের প্রত্যন্ত অঞ্চলের একটি বনেও আগুনের সৃষ্টি করেছে।

এর আগে চলতি বছর সেপ্টেম্বরে অ্যামাজনাস প্রদেশে একটি ছোট জেট বিমান বিধ্বস্ত হলে ১৪ জন নিহত হয়েছিলেন। সেই দুর্ঘটনায় নিহত ১২ যাত্রীর সবাই ছিলেন ব্রাজিলীয় পর্যটক এবং অন্য দুজন ছিলেন ক্রু সদস্য।


আপনার মূল্যবান মতামত দিন: