পশ্চিম তীরে ইসরায়েলি হামলায় নিহত ৪ ফিলিস্তিনি

আন্তর্জাতিক ডেস্ক: | ৪ জুলাই ২০২৩, ০৩:১০

সংগৃহীত ছবি

ফিলিস্তিনের পশ্চিম তীরের জেনিন ক্যাম্পে বিমান থেকে ছোড়া ক্ষেপণাস্ত্র হামলায় তিন ও পৃথক ঘটনায় রামাল্লাহ শহরের কাছে ইসরায়েলি সেনাদের গুলিতে একজন ফিলিস্তিনি নিহত হয়েছেন।

সোমবার (৩ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরের জেনিন ক্যাম্পে ব্যাপক সামরিক অভিযান চালিয়েছে ইসরায়েল। স্থানীয় বাসিন্দা ও কর্মকর্তারা জানিয়েছেন, সোমবারের এই হামলার সময় বিমান থেকে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয় এবং এতে অন্তত তিন ফিলিস্তিনি নিহত হয়েছেন।

বাসিন্দারা আরও জানিয়েছেন, সোমবার ভোরে জেনিনে ইসরায়েলি বিমান থেকে ছোড়া অন্তত ১০টি ক্ষেপণাস্ত্র ও বোমা সেখানকার ভবনগুলোতে আঘাত হানে। পরে ধ্বংসস্তূপ থেকে ধোঁয়া উঠতে এবং ইসরায়েলি সাঁজোয়া যানের বহর বিশাল ওই শরণার্থী শিবিরের দিকে অগ্রসর হতেও দেখেছেন তারা।

জেনিনে ফিলিস্তিনি রেড ক্রিসেন্টের পরিচালক মাহমুদ আল-সাদি বার্তাসংস্থা এএফপিকে বলেছেন, ‘আকাশ থেকে বোমাবর্ষণ এবং একইসঙ্গে স্থল পথেও আক্রমণ হচ্ছে। বেশ কিছু বাড়ি এবং স্থাপনায় বোমা হামলা করা হয়েছে... চারদিক থেকে ধোঁয়া উঠছে।’

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, অভিযানে অন্তত তিনজন নিহত এবং ১৩ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

ফিলিস্তিনি অ্যাম্বুলেন্সচালক খালেদ আলাহমাদ আর্ন্তজাতিক সংবাদমাধ্যম রয়টার্সকে বলেছেন, ‘শরণার্থী শিবিরে যা হচ্ছে তা প্রকৃত যুদ্ধ। আকাশ থেকে শরণার্থী শিবিরকে লক্ষ্য করে হামলা করা হচ্ছে। প্রতিবার আমরা প্রায় পাঁচ থেকে সাতটি অ্যাম্বুলেন্স নিয়ে সেখানে যাচ্ছি এবং আহত লোক ভর্তি করে অ্যাম্বুলেন্সগুলো ফিরিয়ে নিয়ে আসছি।’

এদিকে পৃথক ঘটনায় পশ্চিম তীরের রামাল্লাহ শহরের কাছে ইসরায়েলি বাহিনীর গুলিতে ২১ বছর বয়সী এক ফিলিস্তিনি নিহত হয়েছেন বলে কর্মকর্তারা জানিয়েছেন।


আপনার মূল্যবান মতামত দিন: