আমরা কারো সঙ্গে যাব না: মমতা

সময় ট্রিবিউন | ৪ মার্চ ২০২৩, ০১:০৫

সংগৃহীত

 এগিয়ে আসছে পরবর্তী লোকসভা নির্বাচন। অথচ এখনও পর্যন্ত বিশ বাঁও জলে বিরোধী জোট।

মূলত একটা উপনির্বাচনের ফল বড় প্রভাব ফেললো পশ্চিমবঙ্গের রাজনীতিতে। সাগরদিঘির ফলাফল প্রকাশের পরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় জানিয়ে দিলেন, ‘২০২৪ সালের নির্বাচনে তৃণমূল কংগ্রেস একাই লড়বে। কোনো দলের সঙ্গে জোটে যাবে না।’

 

আর সাগরদিঘিতে জয়ের পর উচ্ছ্বসিত কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বলেন, এই জোটকে স্থায়ী করতে হবে। অন্যদিকে সিপিএমও তৃণমূলকে ঠেকাতে জোটের পক্ষে।

মুর্শিদাবাদের সাগরদিঘিতে উপনির্বাচনে হারের পর মমতা বলেছেন, ‘তৃণমূলের সঙ্গে মানুষের জোট হবে। আমরা কারো সঙ্গে যাব না। একা লড়ব মানুষকে সঙ্গে নিয়ে।’

এর পরই পরিষ্কার ভাষায় মমতা জানিয়ে দেন, "এর পর আর কংগ্রেস অথবা সিপিএম-এর কথা শোনার প্রয়োজন নেই। যারা বিজেপি-র সঙ্গে রয়েছে, তাদের সঙ্গে কোনও ভাবেই হাত মেলাবে না তৃণমূল। একটা নির্বাচন হয়ত জিতেছে, কিন্তু ওদের নৈতিক হার হয়েছে।"

লোকসমাজে রাখঢাক করলেও আসলে বিষয়টি জলের মতো পরিষ্কার বলে দাবি করেন মমতা। তিনি বলেন, "মজার কথা হল, এত চুপিচুপি কী করার আছে! কংগ্রেস নেতাকে অভিনন্দন যে উনি ইতিমধ্যেই বিষয়টি স্বীকার করেছেন। মেনেছেন যে, বিজেপি, সিপিএম সাহায্য করছেন তাঁদের। সত্য বলার জন্য ধন্যবাদ। আমরা তো বলেই আসছি, এটা অনৈতিক জোট। বিজেপি-র সাহায্য় নিয়ে মমতাকে হারালে, নিজেদের বিরোধী বলেন কী করে!"

কংগ্রেসের সঙ্গে সিপিএমের জোট নিয়ে প্রথম থেকে সোচ্চার ছিলেন আব্দুল মান্নান। সাগরদিঘির ফলের পর তিনি বলেছেন, এই জোট নিয়েই এগিয়ে যেতে হবে। বালিগঞ্জে জোট হলে সেখানেও তারা জিততেন বলে মনে করছেন মান্নান।


আপনার মূল্যবান মতামত দিন: