শ্মশানে করোনায় মৃতদের পোশাক চুরি, ভারতে গ্রেফতার ৭

আন্তর্জাতিক ডেস্ক | ১০ মে ২০২১, ১৯:৪৩

ছবি: ইন্টারনেট

ভারতে করোনাভাইরাসের তাণ্ডবে শ্মশান ও কবরস্থানে প্রতিদিনই জমা হচ্ছে সারি সারি লাশ। আর এসব মরদেহের শরীরের কাপড় চুরি করার অভিযোগে ভারতের পশ্চিম উত্তর প্রদেশের ভাগপত থেকে পুলিশ সাতজনকে গ্রেফতার করেছে। পুলিশ জানিয়েছে, অভিযুক্তরা মৃতদেহ ঢাকা দেওয়ার কাপড়, তাদের পোশাক, শাড়িসহ অন্যান্য জিনিস চুরি করত।

পুলিশের সার্কেল অফিসার অলোক সিং বলেন, 'সাতজনকে গ্রেফতার করেছি। জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছে যে বিছানার চাদর, শাড়ি, মৃতদেহ ঢাকা দেওয়া কাপড় চুরি করত। তাদের থেকে ৫২০টি বিছানার চাদর, ১২৭টি কুর্তা, ৫২টি সাদা শাড়ি এবং অন্যান্য পোশাক পাওয়া গিয়েছে।’

এসব জিনিসগুলো তারা ভালো করে ধুয়ে ও ইস্ত্রি করে গোয়ালিয়রের এক সংস্থার লেবেল লাগিয়ে বাজারে পুনরায় বিক্রি করত। দেশে করোনা ভাইরাসের জেরে মৃতের সংখ্যা বাড়ছে এবং এভাবে মৃতদেহের পোশাক বিক্রি করায় তাতে সংক্রমণ আরও বাড়তে পারে বলেই আশঙ্কা করছে পুলিশ প্রশাসন।

পুলিশ জানায়, ওই এলাকার কিছু পোশাক ব্যবসায়ী এই সাতজনের সঙ্গে এসব পোশাক চুরি করে নিয়ে আসার জন্য চুক্তিও করেন এবং একদিনের চুরির জন্য তাদের ৩০০ টাকা করেও দিত।

পুলিশের ভাষ্য, 'ধৃত সাতজনের মধ্যে তিনজন একই পরিবারের। গত ১০ বছর ধরে তারা চুরি করে চলেছে। যেহেতু তারা করোনা ভাইরাস সংকটের মধ্যে গ্রেফতার হয় তাই চুরি ছাড়াও তাদের বিরুদ্ধে মহামারি আইনে অভিযোগ আনা হয়েছে।’

এরই মধ্যে গতকাল রবিবার উত্তর প্রদেশ সরকার রাজ্যজুড়ে লকডাউনের মেযাদ ১৭ মে পর্যন্ত বাড়িয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন: