রামেক হাসপাতালের করোনা ওয়ার্ডে সর্বনিম্ন মৃত্যু ২

সময় ট্রিবিউন | ৮ সেপ্টেম্বর ২০২১, ১৭:১৫

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল-ফাইল ছবি

অতিমারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘণ্টায় দুই জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন পুরুষ ও একজন নারী।

গত ২৪ ঘণ্টায় রাজশাহীর একজন ও চাঁপাইনবাবগঞ্জের মারা গেছেন। এদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের একজন করোনায় আক্রান্ত ছিলেন। অন্য জনের করোনা সংক্রমণের উপসর্গ দেখা দিয়েছিল। গত তিন মাসে আজ সর্বনিম্ন মৃত্যু হলো করোনা ইউনিটে।

বুধবার সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী তথ্য নিশ্চিত করেছেন।

শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে করোনায় আক্রান্ত ২১ জনকে শনাক্ত করা হয়েছে। মেডিকেল কলেজ ল্যাবে ২৭৯টি নমুনা পরীক্ষা করে ২৮ জনকে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে রাজশাহীর ১৫০টি নমুনা পরীক্ষা করে চার জন ও চাঁপাইনবাবগঞ্জের ১২০টি নমুনা পরীক্ষা করে ২৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

তিনি বলেন, পরীক্ষা বিবেচনায় রাজশাহীতে শনাক্তের হার ১০ দশমিক ২৫ শতাংশ ও চাঁপাইনবাবগঞ্জে ২০ শতাংশ।

হাসপাতাল সূত্র জানিয়েছে, রোগীর সংখ্যা কমে যাওয়ায় হাসপাতালের করোনা ইউনিটের শয্যা সংখ্যা ২৮৬ থেকে কমিয়ে ২৪০ করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৯ জন রোগী ভর্তি হয়েছেন। চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছেন ১৫ জন। আজ সকাল পর্যন্ত ২৪০টি শয্যার বিপরীতে ভর্তি ছিলেন ১৪০ জন। বর্তমানে মোট ১৪৮ জনকে চিকিৎসা দেওয়া হচ্ছে।


আপনার মূল্যবান মতামত দিন: