রামেক হাসপাতালের করোনা ওয়ার্ডে ৬ জনের মৃত্যু

সময় ট্রিবিউন | ২৬ আগষ্ট ২০২১, ১৮:০২

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল-ফাইল ছবি

অতিমারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘণ্টায় ছয় জনের মৃত্যু হয়েছে।

এদের মধ্যে দুই জন পুরুষ ও চার জন নারী। ছয় জনের মধ্যে একজন রাজশাহী, দুই জন চাঁপাইনবাবগঞ্জ, দুই জন নাটোর ও একজন নওগাঁর বাসিন্দা। এদের মধ্যে চার জন করোনা পজিটিভ ছিলেন। বাকিরা উপসর্গ নিয়ে মারা গেছেন।

বৃহস্পতিবার সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

শামীম ইয়াজদানী আরও জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ১৪৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে করোনায় আক্রান্ত ২৮ জনকে শনাক্ত করা হয়েছে। মেডিকেল কলেজ ল্যাবে ৫৫৩টি নমুনা পরীক্ষা করে ৬৫ জনকে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে রাজশাহীর ২১১টি নমুনা পরীক্ষা করে ৩২ জন, নাটোরের ৭০টি নমুনা পরীক্ষা করে তিন জন, চাঁপাইনবাবগঞ্জের ১০৯টি নমুনা পরীক্ষা করে ১৪ জন ও জয়পুরহাটের ১৫৯টি নমুনা পরীক্ষা করে ১৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

পরীক্ষা বিবেচনায় রাজশাহীতে শনাক্তের হার ১৬ দশমিক ৮১ শতাংশ, নাটোরে চার দশমিক ২৯ শতাংশ, চাঁপাইনবাবগঞ্জে ১২ দশমিক ৮৪ শতাংশ ও জয়পুরহাটে ১০ দশমিক ০৬ শতাংশ।

হাসপাতাল সূত্র জানিয়েছে, রামেক হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৪ জন রোগী ভর্তি হয়েছেন। চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছেন ২৯ জন। এর আগে ৪১৮টি শয্যার বিপরীতে ভর্তি ছিলেন ২০৯ জন। বর্তমানে মোট ১৯০ জনকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

 



আপনার মূল্যবান মতামত দিন: