কুমিল্লায় বাড়ছে ডেঙ্গুর প্রকোপ

সময় ট্রিবিউন ডেস্ক: | ১৩ জুলাই ২০২৩, ২৩:৫৪

সংগৃহীত ছবি

কুমিল্লায় ডেঙ্গুর প্রকোপ বেড়েই চলছে। প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় কুমিল্লার বিভিন্ন হাসপাতালে ২৯ ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। এদের মধ্যে কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালেই ভর্তি হয়েছে ২৬ জন। এনিয়ে জেলার বিভিন্ন হাসপাতালে মোট ৬৫ জন ডেঙ্গু রোগী রয়েছেন।

এদিকে ডেঙ্গুতে আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নারী-শিশু ও পুরুষের পৃথক ইউনিট খোলা হয়েছে। আক্রান্তদের সেখানে চিকিৎসা দেওয়া হচ্ছে।

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. আজিজুর রহমান সিদ্দিকী বৃহস্পতিবার (১৩ জুলাই) সকালে জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ বলছে, কুমিল্লা নগরীর জাঙ্গালিয়া, শাসনগাছা ও চকবাজার বাস টার্মিনালে এডিস মশার লার্ভা পাওয়া গেছে। সচেতন না হলে ডেঙ্গু মহামারি আকার ধারণ করতে পারে।

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. আজিজুর রহমান সিদ্দিকী জানান, মঙ্গলবার (১১ জুলাই) পর্যন্ত কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি ছিলেন ১৪ জন ডেঙ্গু রোগী। কিন্তু বুধবার একদিনেই বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে রেফার্ড হয়ে আরও ২৬ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। বর্তমানে ৪০ ডেঙ্গু রোগী এখানে চিকিৎসা নিচ্ছেন। আতঙ্কিত না হয়ে নিয়ম মেনে চিকিৎসা নেওয়ার পরামর্শ দিয়েছেন তিনি। তবে কুমিল্লায় এখনো কেউ ডেঙ্গুতে আক্রান্ত হয় মারা যাননি।


আপনার মূল্যবান মতামত দিন: