প্রয়াত আকরাম হোসাইন স্মরণে বৃহত্তর কুমিল্লা ছাত্রকল্যাণের দোয়া

সময় ট্রিবিউন | ১১ আগষ্ট ২০২১, ০৬:১৭

ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রয়াত প্রফেসর ও বৃহত্তর কুমিল্লার কৃতি সন্তান ড. আকরাম হোসাইন মজুমদার এর স্মরণে ভার্চুয়াল আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১০ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭ টায় বিশ্ববিদ্যালয়ের বৃহত্তর কুমিল্লা ছাত্রকল্যাণ ফোরামের আয়োজনে এটি অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের আল কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সাবেক সভাপতি প্রফেসর ড. আ ব ম সিদ্দিকুর রহমান আশ্রাফীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসরকারি শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্ট এর সদস্য সচিব, স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ও ইবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাক্ষ মো. শাহজাহান আলম সাজু।

বিশেষ অতিথি হিসেবে ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি প্রফেসর ড. মাহবুবুল আরেফিন, আল হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি প্রফেসর ড. মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

এছাড়াও অনুষ্ঠানে মরহুম আকরাম হোসেনের বড় ভাই আতাউর রহমান মজুমদার ও তার সহধর্মিণী ইবির আইন বিভাগের সহযোগী প্রফেসর ড. মাকসুদা আক্তার উপস্থিত ছিলেন৷ এছাড়াও সভায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের বৃহত্তর কুমিল্লা জেলার বিভিন্ন বিভাগের শিক্ষক , কর্মকর্তা- কর্মচারী ও শিক্ষার্থীরা অংশ নেন। দোয়া অনুষ্ঠানের সঞ্চালনা করেন ফোরামের সাবেক সভাপতি আরিফ বিল্লাহ ও স্বাগত বক্তব্য রাখেন ফোরামের সভাপতি হোসাইন আহমদ।

সভায় অতিথিবৃন্দের স্মৃতিচারণ ও আলোচনা শেষে দোয়া ও মোজাজাত পরিচালনা করেন ইবির কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম আ স ম শোয়াইব আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাক্ষ মোঃ শাহজাহান আলম সাজু বলেন, অধ্যাপক আকরাম হোসেন একজন মুক্তমনের সানুষ ছিলেন। তার জীবন আমাকে অনেক আকর্ষণ করতো। কেননা তিনি অনেক মেধাবী ও পরোপকারী ছিলেন৷ তাছাড়া ইবির আইন বিভাগকে সফলতার সাথে এগিয়ে নিয়ে আসার পিছনে ড. আকরামের অবদান অকল্পনীয়। তিনি সর্বদা তার সততা, নিষ্ঠা, মেধা ও প্রজ্ঞা দিয়ে চেষ্টা করেছেন বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য৷ আল্লাহ তাকে উত্তম মর্যাদা দান করুক।

এছাড়াও কুমিল্লার কৃতি সন্তান মরহুম আকরাম হোসেনের পরিবারের পাশে যে কোন সহযোগীয় বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন পাশে থাকবে বলে জানান অধ্যাক্ষ মোঃ সাজু।

উল্লেখ্য, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৭ জুলাই প্রফেসর ড. আকরাম হোসাইন মজুমদার (৫০) মৃত্যুবরণ করেন। রাজধানীর ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ড. আকরাম আইন বিভাগের সভাপতি, আইন অনুষদের ডিন সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন।



আপনার মূল্যবান মতামত দিন:


  1. উপজেলা নির্বাচন : শেরপুরের শ্রীবরদীতে জুয়েল, ঝিনাইগাতিতে বাদশা বিজয়ী
    উপজেলা নির্বাচন : শেরপুরের শ্রীবরদীতে জুয়েল, ঝিনাইগাতিতে বাদশা বিজয়ী
  1. ধান কাটার মৌসুম চলায় ভোটার উপস্থিতি কম : সিইসি
    ধান কাটার মৌসুম চলায় ভোটার উপস্থিতি কম : সিইসি
  1. উপজেলা নির্বাচন : ১৩৯ উপজেলায় চলছে ভোট
    উপজেলা নির্বাচন : ১৩৯ উপজেলায় চলছে ভোট
  1. পরকীয়ার অভিযোগে স্বামীর বিরুদ্ধে স্ত্রীর মামলা
    পরকীয়ার অভিযোগে স্বামীর বিরুদ্ধে স্ত্রীর মামলা
  1. নির্বাচনে এমপি মন্ত্রীরা প্রভাব বিস্তার করলে ব্যবস্থা : সিইসি
    নির্বাচনে এমপি মন্ত্রীরা প্রভাব বিস্তার করলে ব্যবস্থা : সিইসি
  1. উপজেলা নির্বাচন : মাঠে থাকবে ৪১৮ প্লাটুন বিজিবি
    উপজেলা নির্বাচন : মাঠে থাকবে ৪১৮ প্লাটুন বিজিবি
  1. স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠায় ইবি ছাত্রলীগের সংহতি
    স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠায় ইবি ছাত্রলীগের সংহতি
  1. জাবির ডিন নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ
    জাবির ডিন নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ
  1. হিট স্ট্রোকে ১৫ দিনে ১৫ জনের মৃত্যু
    হিট স্ট্রোকে ১৫ দিনে ১৫ জনের মৃত্যু
  1. শেরপুরের বলাইরচরে প্রাথমিক স্কুল শিক্ষার্থীদের মাঝে স্কুলব্যাগ ও টিফিন বক্স বিতরণ
    শেরপুরের বলাইরচরে প্রাথমিক স্কুল শিক্ষার্থীদের মাঝে স্কুলব্যাগ ও টিফিন বক্স বিতরণ