স্টুডেন্ট আইডির সফট কপি পাচ্ছে জবি শিক্ষার্থীরা

সময় ট্রিবিউন | ৩ আগষ্ট ২০২১, ০৪:১৪

ছবি : সময় ট্রিবিউন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) অধ্যয়নরত স্নাতক শ্রেণীর নিয়মিত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে স্টুডেন্ট আইডি কার্ডের সফট কপি সংগ্রহ করতে পারবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সফট কপিটি পেতে শিক্ষার্থীদের ওয়েবসাইটের স্টুডেন্ট লগইন প্যানেলে প্রবেশ করে আইডি কার্ড ডাউনলােড (সফট কপি) অপশনে ক্লিক করতে হবে।

২রা আগস্ট সােমবার রাতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত ছাত্র-কল্যাণ পরিচালক অধ্যাপক ড. মােহাম্মদ আব্দুল বাকী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ বিষয়টি জানানাে হয়েছে।

মােহাম্মদ আব্দুল বাকীর স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত স্নাতক শ্রেণীর নিয়মিত সকল শিক্ষার্থী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (WWW.jnu.ac.bd)- এ স্টুডেন্ট লগইন প্যানেলে প্রবেশ করে ID CARD এর সফট কপি (soft copy) সংগ্রহ করতে পারবেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-কল্যাণ পরিচালক অধ্যাপক ড. মােহাম্মদ আব্দুল বাকী বলেন, সম্ভবত ১৫ ব্যাচের শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট আইডি কার্ড নেই। এনআইডিতে আবেদন করার জন্য স্টুডেন্ট আইডি কার্ড যদি তারা সঙ্গে দেয় তাহলে তারা অগ্রাধিকার পায়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নির্বাচন কমিশনের সঙ্গে আলোচনা করে এই আয়োজনটা করেছে। ওই কারণে শিক্ষার্থীরা যাতে সফট কপিটা ডাউনলোড করার পর প্রিন্ট করে রেজিস্ট্রেশন এর জন্য দিতে পারে সেজন্য এটা করা হয়েছে।

তিনি আরো বলেন, শিক্ষার্থীরা যেনো দ্রুত এনআইডিটা পায় সেজন্যই এটি দেয়া হয়েছে। এনআইডি পেলে আমরা আবার তাদের তালিকা পাঠাতে পারবো।

স্টুডেন্ট আইডি কার্ডের সফট কপির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের নেটওয়ার্কিং অ্যান্ড আইটি দপ্তরের পরিচালক অধ্যাপক ড. উজ্জল কুমার আচার্য্য বলেন, যাদের তথ্য আমাদের ডাটাবেইজ এ আছে অর্থাৎ ২০১৬-১৭ থেকে সর্বশেষ ১৯-২০ সেশন পর্যন্ত যারা রয়েছে,শুধু তাদেরটাই করা হয়েছে। সফট কপি করতে সময় লেগেছে। করোনার মধ্যে করা হয়েছে। করা ছিলো, এখন শুধু আপলোড দেয়া হয়েছে।

এর আগে গত ১৩ জুলাই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত নিয়মিত শিক্ষার্থীদের মধ্যে যাদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নেই তাদের দ্রুততম সময়ে জাতীয় পরিচয়পত্র করার আহ্বান জানিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।


আপনার মূল্যবান মতামত দিন: